অবিশ্বাস্য! মাত্র ৭ টাকার বিনিময়ে পাওয়া যাবে মাসে ৫০০০ টাকা

0
63

ধীরাজ দাস:DNI; দিন-দরিদ্র শ্রেণীর মানুষের জন্য খুশির খবর। প্রধানমন্ত্রী নিয়ে এসেছেন নয়া প্রকল্প। যার মাধ্যেমে, ৭ টাকার মাধ্যেমে পেতে পারেন মাসে ৫০০০ টাকা।

এখন পর্যন্ত ২ কোটির বেশি মানুষ নিজেদের নাম এই তালিকায় অন্তর্ভুক্ত করেছেন।

প্রধানমন্ত্রী কতৃক আনা এই অটল পেনশন যোজনার অন্তর্গত হলে পাওয়া যেতে পারে ১ হাজার, ২ হাজার ও সর্বোচ্চ ৫ হাজার টাকা পর্যন্ত।

অটল পেনশন যোজনার সুবিধা নেওয়ার জন্য শর্ত একটাই, ব্যক্তিটিকে ৬০ ঊর্ধ্ব হতে হবে। এই যোজনার অন্তর্গত কোন ব্যক্তি যদি মারা যান তবে প্রাপ্ত অর্থ তার স্বামী অথবা স্ত্রী পাবেন। দুজনেই অন্তর্ধিত হলে সেই টাকার অধিকারী হবেন নির্দিষ্ট নমিনি।

মূলত এই যোজনা আওতাভুক্তদের প্রতিদিন ১০ টাকা করে দিতে হবে, যার ফলে তারা ৬০ বছরের গন্ডি পেরোলে মাসে পাবেন ৫০০০ হাজার এবং প্রতি বছর সংখ্যাটি গিয়ে দাঁড়াবে ৬০ হাজারে।

কোন ব্যক্তির ১৮ বছর বয়স হলেই এই তালিকায় নাম নথি ভুক্ত করতে পারবেন। সেক্ষেত্রে কিছু নিয়ম বদল হবে, মাসে তাদের রাখতে ২১০ টাকা অর্থাৎ প্রত্যহ ৭ টাকা করে রাখলেই পাওয়া যাবে ৬০ বছরের পরে মাসে ৫ হাজার টাকা।

মূলত শ্রমিক ও দরিদ্র শ্রেণীর কথা মাথায় রেখেই, মোদীজি এই অটল পেনশন যোজনা নিয়ে এসেছেন। এতে করে এই সকল শ্রেণীর মানুষের ভবিষ্যতের সঞ্চয় সুরক্ষিত হবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে