অশনির পর বৃষ্টির পূর্বাভাস! কর্মীদের ছুটি বাতিল করল পুরসভা

0
15

 

ঘূর্ণিঝড় অশনি কলকাতায় দাপট না দেখালেও, ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আর তার জেরেই জল জমা নিয়ে প্রহর গুনতে শুরু করেছে কলকাতাবাসী।

Advertisement

জরুরি ভিত্তিতে আগামী সপ্তাহে পুরসভার আধিকারিক থেকে নিচুতলার কর্মীদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে। নবান্নের পাশাপাশি, আলিপুর আবহাওয়া দফতর থেকেও যে কলকাতা পুরসভাকে আগাম প্রস্তুতি নিতে বলেছে। তাই পুরসভার তৎপরতা আগে থেকেই বেড়ে গিয়েছে।

তবে ঘূর্ণিঝড় অন্ধ্রপ্রদেশ ও ওড়িশার উপকূলবর্তী এলাকায় হবে বলেই কিছুটা চিন্তা মুক্ত কলকাতা পুরসভা। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গ-সহ কলকাতায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তার ফলে কলকাতায় জল জমতে পারে।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত এই ঘূর্ণিঝড়ের বাংলার দিকে আসার কোনও পূর্বাভাস না থাকলেও ১০ থেকে ১৩ মে পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

পাশাপাশি, ১১ থেকে ১৩ মে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলির কয়েকটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলেও মৌসম ভবনের তরফে জানানো হয়েছে। আর তাই সারা বছর পুরসভার যে কন্ট্রোল রুমটি চালু থাকে, তাকে আরও সক্রিয় হতে নির্দেশ দিয়েছেন ফিরহাদ।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে