Madhyapradesh:আকাশছোঁয়া মূল্যের পেট্রোল পাওয়া যাচ্ছে বিনামূল্যে।

0
6

পেট্রোলের দাম শুনলেই বুকের বাঁদিক টা কেমন ধক ধক করে। সেই পরিস্থিতিতেও নবরাত্রি থেকে পর পর তিন দিন পেট্রোল পাম্পে পাওয়া গেল বিনামূল্যে পেট্রোল। ভাবছেন ভুয়ো ব্যাপার? একেবারেই নয়। মধ্যপ্রদেশের বেটুল জেলার এক পেট্রল পাম্পের মালিক দীপক সাইনানী পরিবারে কন্যাসন্তান জন্মনোর খুশিতে ১৩-১৫ অক্টোবর তিন দিন ফ্রিতে পেট্রল বিলি করেন।

৯ অক্টোবর দীপক সাইনানীর বোন শিখা পোড়ওয়াল কন্যা সন্তানের জন্ম দেন। সেই আনন্দে মেতে ওঠে সাইনানী পরিবার। পেট্রল পাম্পের মালিক দীপক সাইনানীর কথায়, ‘ বোনের মেয়ে হওয়ার পর থেকেই তার মাথায় ঘুরছিল সেই আনন্দকে সেলিব্রেট করার কথা, তাই অভিনব এই উপায়ে নবরাত্রীর তিন দিন প্রত্যেক পেট্রল গ্রাহককে ফ্রিতে পেট্রল বিলি করেন’। তবে মূল্যবান এই পেট্রল সবটাই একেবারে ফ্রিতে নয়। পাম্পে আগত গ্রাহকদের যে সব গ্রাহক ১০০ টাকার পেট্রল নেবেন তাদের ৫ শতাংশ ফ্রিতে এবং ২০০ থেকে ৫০০ টাকার পেট্রল নেবেন, তারা ১০ শতাংশ বেশি পেট্রল ফ্রিতে পান।

তিনি আরো বলেন, ‘ফ্রিতে পেট্রল বিলি করে তিনি কোন ভাবেই মানুষের নজর কাড়তে চাইছেন না। এটা তার বিক্রি বাড়ানোর কৌশল নয়’।

এই একবিংশ শতাব্দীতেও ভারতে কন্যাসন্তানের জন্মদানে বধূ নির্যাতন, ভ্রূণ হত্যার মতো ঘটনা বারে বারে উঠে এসেছে, কিন্তু দীপক সাইনানীর এই কাজ সমালোচকদের কাছে প্রশংসা কুড়িয়েছে। এমনকি এই ঘটনা এক প্রকার দিন বদলানোর সাথে মানসিকতা বদলানোর শিক্ষা দিয়ে গেল।

প্রতিবেদনটি অর্পিতা সরদার এর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে