আপাত স্বস্তি! কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছে, অনুব্রতর বিরুদ্ধে চার সপ্তাহ কোনও কড়া ব্যবস্থা নিতে পারবে না সিবিআই

0
12

গত ২ মে, বিধানসভা ভোটের ফল ঘোষণার দিন, বীরভূমের ইলামবাজারে বিজেপি কর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে। সেই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে যাওয়ার পর খুনের মামলায় বেশ কয়েক জন অভিযুক্ত গ্রেফতার হন। এর পর বিজেপি কর্মী খুনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয় তৃণমূলের জেলা সভাপতি অনুব্রতকে। 

Advertisement

বুধবার গ্রেফতারি থেকে রক্ষাকবচ চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন অনুব্রত। তিনি সবরকম সাহায‍্য করবেন, কিন্তু তাঁকে যেন না গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্ট নির্দেশ দিয়েছে, অনুব্রতর বিরুদ্ধে চার সপ্তাহ কোনও কড়া ব্যবস্থা নিতে পারবে না সিবিআই। এমনকি গ্রেফতারও করা যাবে না তাঁকে। তবে সমন পাঠালে তাঁকে আসতে হবে। সিবিআইয়ের আইনজীবী আদালতে আরও জানান, স্বাস্থ্য নিয়ে অনুব্রত যা বলছেন সেটা সত্যি নয়। 

অনুব্রতর আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় আদালতে জানান, অনুব্রতর হাই ব্লাড সুগার, কিডনি এবং সিওপিডির সমস্যা আছে। অনুব্রত আইনজীবী এর পরই বলেন, “সাক্ষী হিসেবে ডাকা হলেও তাঁকে গ্রেফতার করা হতে পারে। কারণ ১৪ জানুয়ারির পর ১৫ জানুয়ারি ১৬০ ধারায় নোটিস পাঠানো হয়েছে। উত্তর দেওয়ার পরেও ফের ৩১ জানুয়ারি নোটিস পাঠায় সিবিআই।”

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে