আলাপন বন্দোপাধ্যয়ের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ, কড়া পদক্ষেপের হুঁশিয়ারি কেন্দ্রের

0
60

অবসর নিলেও আবারও কেন্দ্রীয় কর্মিবর্গ মন্ত্রকের তরফে আলাপন বন্দ্যোপাধ্যায়কে কড়া চিঠি পাঠানো হল। চিঠিতে সার্ভিস রুলের আট নম্বর ধারা অনুযায়ী উল্লেখ করা হয়েছে যে তিনি শৃঙ্খলাভঙ্গ করেছেন। আর সেই পরিপ্রেক্ষিতেই তাকে আত্মপক্ষ সমর্থনের জন্য একমাসের সময় দেওয়া হয়েছে। তাকে আগামী ৩০ দিনের মধ্যে এই চিঠির উত্তর দিতেও বলা হয়েছে। এমনকী আলাপন বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে জবাব না পাওয়া গেলে কমিটি যাবতীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইয়াস পরবর্তী পরিস্থিতি থেকেই আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন্দ্র ও রাজ্যের বিস্তর টানাপোড়েন চলছিল। কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রীর বৈঠকে বিরত থাকার অভিযোগে শোকজ করা হয়েছিল আলাপন বন্দ্যোপাধ্যায়কে। ৩১ মে অর্থাৎ চাকরির শেষ দিনই তাকে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় সরকারের চাকরিতে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু দিল্লি না গিয়ে সেদিনই অবসর নেন এই আমলা।অবসরের দিনই মুখ্যমন্ত্রী জানিয়ে দেন আগামী তিন বছরের জন্য মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা পদে কাজ করবেন তিনি।

অবশ্য কেন্দ্রীয় সরকারের শোকজের জবাব দিয়েছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। যদিও আলাপনের এই জবাব সিদ্ধান্তে খুশি নয় কেন্দ্র। তাই কর্মিবর্গ মন্ত্রকের তরফে তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ তুলে ৩০ দিনের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে। এবার এই চিঠি প্রসঙ্গে আলাপন বন্দ্যোপাধ্যায় কী করবেন তা নিয়ে জল্পনা বাড়ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে