উচ্চ প্রাথমিকে প্রায় সাড়ে ১৪ হাজার শূন্যপদে নিয়োগের অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি হাইকোর্টের

0
73

সুস্মিতা নন্দী, DNI: ফের শিক্ষক নিয়োগে বড়োসড়ো ধাক্কা। গত ২১ জুন উচ্চ প্রাথমিকে ১৪,৩৩৯ পদে নিয়োগের জন্য তালিকা প্রকাশ করে রাজ্য, সেখানেই বড় বাঁধা এল হাইকোর্টের তরফ থেকে।

গত ২১ জুন নির্বাচিত নির্বাচিত লিস্টে মোট প্রাপ্ত নম্বর নেই বলে দাবি চাকরিপ্রার্থীদের অনেকের মতে। যাদের প্রাপ্ত নম্বর বেশি তাদের নাম লিস্টে নেই আবার যাদের প্রাপ্ত নম্বর কম তাদের অনেকের নাম লিস্টে বর্তমান। সেই নিয়োগ তালিকাতেই অনিয়ম, দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। উচ্চ প্রাথমিকে নিয়োগ তালিকাকে চ্যালেঞ্জ করে হাইকোর্ট তাদের দায়ের হওয়া মামলাতেই এদিন অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করল আদালত। SSC অর্থাৎ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ জানিয়েছেন মামলাকারীরা। তাদের দাবি, প্রকাশিত তালিকা বাতিল করে অবিলম্বে নম্বর উল্লেখ করে নতুন তালিকা প্রকাশ করুক এসএসসি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন পুজোর আগে উচ্চ প্রাথমিকে (Upper Primary) ১৪ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। এই সময়ের মধ্যে প্রাথমিকে (Primary) নিয়োগ হবে সাড়ে ১০ হাজার শিক্ষক। পুজোর পর থেকে আগামী বছরের মার্চ পর্যন্ত প্রাথমিকে আরও সাড়ে ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। সব মিলিয়ে ৩২ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। যদিও তাতে স্থগিত রাখার নির্দেশ মিলল কলকাতা হাইকোর্টের তরফ থেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে