উত্তরপ্রদেশে প্রচারে যাবেন মুখ্যমন্ত্রী, পিছিয়ে গেল বাজেট অধিবেশন

0
16

আগামী ২ মার্চ রাজ্যের ১০৮টি পুরসভার ভোটের ফলাফল ঘোষণার কথা। এরপরের দিন অর্থাৎ ৩ মার্চ উত্তরপ্রদেশের ভোটপ্রচারে বারাণসীতে থাকতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই রাজ্য বিধানসভায় বাজেট অধিবেশন পিছিয়ে দেওয়া হল।

Advertisement

বিধানসভার সচিবালয় সূত্রে জানা গিয়েছে, পরিষদীয় দফতর ও বিধানসভার মধ্যে আলোচনা করে ২ মার্চ অধিবেশন শুরুর দিন ধরেই কাজকর্ম অনেক দূর এগিয়ে গিয়েছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে দেখা গিয়েছে, ২ তারিখে অধিবেশন শুরু করা হলে তাতে অংশ নিতে পারবেন না রাজ্যের বেশিরভাগ বিধায়ক। কারণ পুরভোটের কারণে শাসক-বিরোধী— উভয় দলের বিধায়করা ব্যস্ত থাকবেন ২ তারিখ।

পাশাপাশি, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের হয়ে প্রচারে মুখ্যমন্ত্রী বারাণসী যেতে পারেন ২ তারিখ বিকেলে। পর দিন সেখানেই তাঁর একটি জনসভা ও সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। তাই নবান্নের সঙ্গে কথা বলে পরিষদীয় দফতর ও বিধানসভা অধিবেশনের দিন পিছিয়ে ৭ তারিখে করার সিদ্ধান্ত নিয়েছে।

সব কিছু ঠিকঠাক থাকলে, আগামী ৭ মার্চ রাজ্য বিধানসভার বাজেট অধিবেশন শুরু হচ্ছে। ওই দিন রাজ্যপাল জগদীপ ধনখড়ের বাজেট বক্তৃতার মাধ্যমে এই অধিবেশন আরম্ভ হওয়ার কথা। সেই মতো সূচি মেনে নবান্নের তরফে ভাষণের খসড়া তৈরির প্রস্তুতির কাজ চলছে। ৭ তারিখে বাজেট বক্তৃতার পরের দিন শোকপ্রস্তাব হয়ে শেষ হয়ে যাবে অধিবেশনের কাজ। তারপর ৯ মার্চ রাজ্য বাজেট পেশ করা হতে পারে বলেই সূত্রে খবর।

এপ্রসঙ্গে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, “৭ তারিখ অধিবেশন আরম্ভ হওয়ার কথা রয়েছে। আশা করব, রাজ্যপাল বিধি মেনে প্রয়োজনীয় নোটিস বা সমন জারি করবেন।” গত সপ্তাহেই বিগত বিধানসভার অধিবেশনের সমাপ্তি ঘোষণা করে দিয়েছেন রাজ্যপাল।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে