একসময় হেলেনের ফাইফরমাশ খাটা ছেলেটাই আজ কোটিপতি অভিনেতা! জেনে নিন তার আসল পরিচয়

0
55

মিঠুন চক্রবর্তী, যিনি তার অভিনয় এবং তার নাচের চাল দিয়ে সিনেমা জগতে একটি বিশেষ চিহ্ন তৈরি করেছেন, তাকে ৮০ এবং ৯০ এর দশকের সুপারস্টার হিসেবে বিবেচনা করা হয়। হায়দ্রাবাদে জন্মগ্রহণকারী মিঠুন চক্রবর্তী কলকাতার বিখ্যাত স্কটিশ চার্চ কলেজে অধ্যয়ন করেন যেখান থেকে তিনি রসায়নে ডিগ্রি লাভ করেন। খুব সাধারণ পরিবার থেকে আসা এই অভিনেতা বলিউডে নিজের জায়গা তৈরি করতে অনেক সংগ্রাম করেছেন।

Advertisement

বলিউডের দুনিয়ায় তিনি ‘ডিস্কো ড্যান্সার’ নামে পরিচিত ছিলেন কিন্তু তার জন্য এতটা সহজ ছিল না জার্নিটা। ছোটবেলা থেকেই নাচের প্রতি অনুরাগী এই অভিনেতা তার স্বপ্নের পেছনে ছুটছেন ক্রমাগত। কথিত আছে, চলচ্চিত্রে আসার আগে তিনি স্টেজ শো করে অর্থ উপার্জন করতেন। আজ আমরা আপনাকে মিঠুন চক্রবর্তীর সংগ্রামের দিনগুলোর একটি না শোনা কথা বলতে যাচ্ছি, যা শুনলে আপনি অবাক হয়ে যাবেন।

সংগ্রামের সময় মিঠুন বিখ্যাত লেখক সেলিম খানের দ্বিতীয় স্ত্রী এবং অভিনেতা সালমান খানের সৎ মা হেলেনের সঙ্গে দেখা করেন এবং এরপর তিনি হেলেনের সহকারী হিসেবে কাজ শুরু করেন। মিঠুন যখন হেলেনের জন্য কাজ করতেন, তখন তিনি অমিতাভ বচ্চনের একটি ছবিতে সুযোগ পেয়েছিলেন এবং এই ছবির পরেও তার পদক্ষেপ থেমে থাকেনি। মাল্টিস্টারার ছবিতেও তিনি তার অভিনয়ের ছাপ রেখে গেছেন, কিন্তু ‘ডিস্কো ড্যান্সার’ ছবিটি তাকে তারকা বানিয়েছে। তিনি প্রায় প্রতিটি ঘরানার চলচ্চিত্রে অভিনয় করেছেন। ভালো অভিনয় ও চলচ্চিত্রের কারণে তারকা হয়ে ওঠেন তিনি। আজ কোনো পরিচয়েই তার আগ্রহ নেই।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে