এবার ত্রিপুরায় বড় ধাক্কা গেরুয়া শিবিরের, তৃণমূলে যোগ রাজ্য বিজেপির বড় নেতার।

0
23

“আদি বিজেপি”-র পতন। ত্রিপুরায় বুধবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলেন বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা ও রাজ্যের সাধারণ সম্পাদক পরীক্ষিৎ দেববর্মন। বুধবার ত্রিপুরা প্রদেশ তৃণমূল স্টিয়ারিং কমিটির বৈঠকে পরীক্ষিৎ দেববর্মনের হাতে দলীয় পতাকা তুলে দেন সাংসদ সুস্মিতা দেব ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

ত্রিপুরায় বিজেপির অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন পরীক্ষিৎ, একাধিকবার বিজেপির লোকসভা ও বিধানসভার প্রার্থী হন তিনি। এরকম প্রবাদপ্রতিম নেতার তৃণমূলে যোগ দেওয়ায় ত্রিপুরায় তৃণমূলের শক্তি অনেকটাই বেড়ে গেল বলে মনে করছে রাজনৈতিক মহল। ত্রিপুরায় বিজেপির আদি নব্যের দ্বন্ধে বিজেপি থেকে ইস্তফা দিয়ে “আদি বিজেপি” নামক একটি মঞ্চ গড়ে তোলেন পরীক্ষিৎ। এবার সেই “আদি বিজেপি” মঞ্চ ভেঙে দিয়েই তৃণমূলে যোগ পরীক্ষিৎ বাবুর। ৩১ অক্টোবর অভিষেক বন্দোপাধ্যায়ের ত্রিপুরার সভায় সেদিন আরও অনেক বিজেপি নেতা ও বিধায়কের তৃণমূলে যোগদানের জল্পনা তুঙ্গে।

তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “বিজেপিতে তিন ধরনের নেতা রয়েছেন- আদি, তৎকাল ও পরিযায়ী নেতা। যারা নিত্যদিন যাতায়াত করে। এখন আদি বিজেপি নেতাদের কোনও দাম নেই দলে। সর্বত্রই নব্যদের দাম। এই কারণে প্রকৃত বিজেপি নেতারা দল ছাড়ছে। ত্রিপুরাতেও একই অবস্থা”। ২৫ নভেম্বরের ত্রিপুরা পুরনিগম ও নগর পঞ্চায়েতের ভোট। এইবার প্রথম ত্রিপুরার নির্বাচনে তৃণমূল লড়লেও জয় নিয়ে আশাবাদী তারা।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে