কম্পিউটার শিখতে এসে মন্ত্রী! নাগরিকত্ব নিয়ে বিতর্কের মুখে নিশীথ প্রামাণিক

0
171
কম্পিউটার শিখতে এসে মন্ত্রী! নাগরিকত্ব নিয়ে বিতর্কের মুখে নিশীথ প্রামাণিক



প্রিয়াঙ্কা পাল, DNI: সম্প্রতি রাজ্য রাজনীতিতে চাঞ্চল্য ছড়িয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে ঘিরে। তার নাগরিকত্ব নিয়ে উঠছে একাধিক প্রশ্ন। তাই এবার তার তদন্তের দাবি তুললেন রাজ্যসভার সাংসদ তথা অসম প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বোরা। ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রীকে এই বিষয়ে চিঠিও দিয়েছেন। একই সুরে তদন্তের দাবি জানিয়েছে শাসক দল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন,”নিশীথ প্রামাণিক ভারতীয় না বাংলাদেশি তা খতিয়ে দেখা দরকার।”

রিপুন বোরা চিঠিতে লিখেছেন, “কোচবিহারের সাংসদের বাড়ি বাংলাদেশের গাইবান্ধার পলাশবাড়ি পুলিস থানায়। পশ্চিমবঙ্গে কম্পিউটার শিখতে এসেছিলেন। কম্পিউটার প্রশিক্ষণ শেষে তৃণমূলে যোগ দেন। পরে বিজেপির টিকিটে হন কোচবিহারের সাংসদ।” এমনকি তিনি কোচবিহারের ঠিকানা নির্বাচনী হলফনামায় দেখিয়েছিলেন বলেও অভিযোগ জানিয়েছেন তিনি। তাঁর দাবি, নিশীথ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হওয়ার পর বাংলাদেশে তাঁর জন্মভিটেয় গ্রামবাসীরা আনন্দ উদযাপন করেছিলেন। সেখানে এখনও থাকেন তাঁর বড় ভাই। দেশের মন্ত্রী হলেন একজন বিদেশি নাগরিক যা দেশের পক্ষে হানিকারক।। তাঁর জন্মস্থান ও নাগরিকত্ব নিয়ে সঠিক তথ্য এখনও জানা যায়নি। তাই দ্রুত তদন্ত শুরু করার জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন রিপুন।

রিপুনের টুইট আবার রিটুইট করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তাঁর কথায়,”রাজ্যসভার সাংসদ সঠিক প্রশ্ন করেছেন। বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করেছেন নিশীথ প্রামাণিক বাংলাদেশের নাগরিক। তাঁকে নিয়োগ করার আগে কি পরীক্ষা করা হয়নি? একাধিক অপরাধের কথা তো ভুলেই যান। লজ্জা।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে