করোনা আবহে আসন্ন ২১ জুলাইয়ের সমাবেশও কী ভার্চুয়াল, কোন পথে হাঁটবে শাসক দল

0
86

তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক আন্দোলনের অন্যতম দিন ২১ জুলাই। এই শহীদ দিবসের মধ্যে দিয়ে তৃণমূলের নেতা-কর্মী-সমর্থকরা একত্রিত হয়ে লড়াইয়ের শপথ নেন। তৃণমূলের যে কোনও কর্মীর কাছে এই দিনের গুরুত্ব আলাদা। ফলে রাজ্যের সব জেলা থেকে ওই দিন ধর্মতলামুখী হন তৃণমূলের কর্মী-সমর্থকরা।

আসন্ন ২১ জুলাই শহীদ দিবস উপলক্ষে তৃণমূল শিবিরে বেড়েছে জল্পনা। সমাবেশকে ঘিরে তৃণমূল কর্মীবৃন্দের মধ্যে কৌতুহল তুঙ্গে কারণ এবার বিধানসভা নির্বাচনের এসেছে বিপুল সাফল্য। জয়ের হ্যাটট্রিক গড়েছে তৃণমুল কংগ্রেস। কিন্তু করোনা আবহের মধ্যে কোনো বিজয় মিছিল করা হয়নি। আর এবার সেই আবহেই আসন্ন ২১ জুলাইয়ের সমাবেশ।

তবে এবার ২১ শে জুলাইয়ের সভা হবে কোন পথে? গতবছরের মতোই ভার্চুয়াল নাকি সমস্ত কোভিড বিধি মেনে, এই নিয়ে বেড়েছে উদ্বেগ। তবে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন, দলের ২১ জুলাইয়ের সমাবেশ কীভাবে উদযাপন করা হবে তা পরে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিগত বছরে ভার্চুয়াল সভার পথেই হাঁটার সিদ্ধান্ত নেয় রাজ্যের শাসক দল। করোনা আবহে ধর্মতলায় পালিত হয়নি ২১ জুলাইয়ের সমাবেশ। বুথে বুথে ২৫ জনের মতো জমায়েত করে পালন করা হয়েছিল শহীদ দিবসের কর্মসূচি। কালীঘাট থেকে বক্তব্য রেখেছিলেন মাননীয়া। নেত্রীর বক্তব্য ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে পৌঁছে গিয়েছিল মানুষের কাছে।

তবে এইবছর বর্তমানে রাজ্যে কড়া বিধিনিষেধ বহাল থাকলেও পরিবহন ছাড়াও বিশেষ কিছুক্ষেত্রে মিলেছে ছাড়। এবারের সমাবেশ নিয়ে তৃণমূল কর্মীরা সোশ্যাল মিডিয়ায় নানা কথা তুলে ধরলেও এখনও ২১ জুলাইয়ের ভবিষ্যৎ কী হতে চলেছে তা স্পষ্ট নয়। করোনা আবহে এই সমাবেশ নিয়ে এখন তৃণমূল নেত্রীর বার্তার দিকেই চোখ রাজনৈতিক মহলের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে