করোনা মোকাবেলায় রাজ্যের স্কুলগুলি আসতে পারে সেফহোম এর আওতায়

0
81

সোমবার জেলাশাসকদের উদ্দেশ্যে স্কুল শিক্ষা কমিশনারের তরফ থেকে সতর্কবার্তা সহ চিঠি এসেছে বলেই স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর। রাজ্যে যে হারে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে সংক্রমনের মোকাবিলা করা বেশ কঠিন হয়ে উঠছে। এবার করোনা মোকাবিলায় রাজ্যের সরকারি ও সরকার অধীনস্থ স্কুল গুলি আসতে পারে সিমের আওতায় এমনটাই জানা গেছে। স্কুল শিক্ষা দপ্তর সূত্রে খবর, রাজ্যের সমস্ত স্কুলকে ভালো করে স্যানিটাইজ করে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

গরমের ছুটি ও করোনা পরিস্থিতিতে রাজ্যজুড়ে বন্ধ স্কুল। সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে। কোন রাজ্যের কোন স্কুলটিকে সেফহোম হিসেবে নির্বাচন করা হবে তা এখনো নিশ্চিত নয়। সব স্কুলে সবরকম পরিকাঠামো নাই থাকতে পারে। অতএব স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরা সমস্ত বিষয়টি পর্যবেক্ষণ করে তবে রাজ্যের জেলা শাসকদের রিপোর্ট দেবেন। আপাতত জরুরিকালীন ভিত্তিতে স্কুল গুলি থেকে বেঞ্চ এবং যাবতীয় জিনিসপত্র সরানো নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে বিশ্ববিদ্যালয়ের হোস্টেল গুলিকে সেফহোম হিসেবে ব্যবহারের প্রস্তাব পাঠানো হয়েছে। তবে এখনই বিশ্ববিদ্যালয় এবং কলেজ গুলিকে এই আওতায় আনা হবে কিনা তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। জানা গেছে স্কুল গুলিকে সেফহোম বানানোর বিষয়ে ইতিবাচক প্রতিক্রিয়া মিলেছে সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছ থেকে। যত শীঘ্রই সম্ভব কাজটি শুরু করা হবে বলে জানানো হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে