কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর! ১১ শতাংশ থেকে DA বৃদ্ধি পেয়ে হল ২৮ শতাংশ

0
79



প্রিয়াঙ্কা পাল, DNI: কেন্দ্রীয় সরকারি কর্মীরা সাধারণত এতদিন ১৭ শতাংশ পর্যন্ত মহার্ঘ ভাতা বা DA পেতেন। এবার তাদের মহার্ঘ ভাতা বৃদ্ধির প্রস্তাব মঞ্জুর করল কেন্দ্রীয় মন্ত্রিসভা। ১১ শতাংশ বাড়িয়ে তা করা হল ২৮ শতাংশ। লক্ষ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং পেনশনভুগি মানুষ এর ফলে উপকৃত হবেন।

করোনা আবহে গত একবছরেরও বেশি সময় ধরে সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধির ব্যাপারটি আটকে ছিল। অন্তত ৩ বার প্রস্তাব আসা সত্বেও তার ছাড়পত্র মেলেনি মন্ত্রিসভার তরফে। সেই ৩ বারের হিসাব যোগ করেই এককালীন ১১ শতাংশ মহার্ঘ ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এই বৃদ্ধির ফলে যারা এতদিন ১৭ শতাংশ পর্যন্ত DA পেতেন, তারা একলাফে ২৮ শতাংশ হারে মহার্ঘ ভাতা পাবেন। যদিও, এই বর্ধিত DA আদেও কবে থেকে কার্যকর হবে তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে সেপ্টেম্বর থেকেই এই বর্ধিত মহার্ঘ ভাতা পেতে পারেন সরকারি কর্মী এবং পেনশনভুগিরা।

কেন্দ্রের এই সিদ্ধান্তের ফলে উৎসবের মরশুমে উপকৃত হবেন লক্ষ লক্ষ সরকারি কর্মচারী তেমনই তার পাশাপাশি অর্থনীতিও বেশ খানিকটা চাঙ্গা হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই দৃষ্টিভঙ্গিতে দেখতে গেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নতুন মন্ত্রিসভার এই সিদ্ধান্ত বেশ প্রশংসনীয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে