কোভিডের পার্শ্ব প্রতিক্রিয়ায় ৮০ শতাংশ দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছেন কণ্ঠশিল্পী পরমা বন্দ্যোপাধ্যায়, সতর্ক করলেন জনসাধারণকে

0
61

কোভিডের ফল যে সুদূরপ্রসারী তা আরও একবার মনে করিয়ে দিলেন কণ্ঠশিল্পী পরমা বন্দ্যোপাধ্যায়। গত বৃহস্পতিবার নিজের সোশ্যাল মিডিয়া থেকে নিজের একটি ছবি পোস্ট করেন তিনি এবং জানান কোভিডের পার্শ্ব প্রতিক্রিয়ার ফলে তার একটি চোখের ৮০ শতাংশ দৃষ্টি চলে গিয়েছে।

পরমা লিখেছেন, সামান্য জ্বর ও সর্দিকাশিতে ভুগছিলেন তিনি। চিকিৎসকের পরামর্শ মত প্রয়োজনীয় সমস্ত টেস্টও করিয়েছিলেন। কিন্তু কিছুদিন পর থেকেই হঠাৎ তাঁর বাঁ দিকের চোখ ঝাপসা হয়ে যেতে থাকে। এরপর ৮০ শতাংশ দৃষ্টিই চলে যায়। কোনও উপসর্গ ছিল না। এমনকি চোখে কোনও ব্যথা নেই। কেবল চোখটা যেন ভারী হয়ে আসে আর ক্রমশ আবছা হয়ে যাচ্ছে দৃষ্টিশক্তি।

এরপরেই তিনি যোগাযোগ করেন কলকাতার অন্যতম রেটিনা সার্জেন ড. অভিজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে। জানা গিয়েছে, VKH Syndrome নামের এক অসুখে ভুগছেন তিনি। ওই অসুখের জেরে চিরতরেও দৃষ্টি চলে যেতে পারে।

পরমা জানিয়েছেন, “চিকিৎসক আমার বন্ধু। তাকে এত চিন্তিত আমি আগে কখনও দেখিনি। বারবার আমাকে জিজ্ঞেস করছিলেন কী করে এটা বাঁধালে! খুব দ্রুত সার্জারি করানোর পরামর্শ দেন চিকিৎসক। জরুরি ভিত্তিতে একাধিকবার রক্ত পরীক্ষা, চোখের নানা পরীক্ষা চলেছে। আমার চোখের সার্জারি হয়েছে। চোখের মণি থেকে ফ্লুয়িড নিয়ে ঠিক কী ধরনের সংক্রমণ হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। আমি এখনও জানিনা আদৌ কী পরিস্থিতি। আদৌ সেরে উঠব কিনা। আপনারা সাবধানে থাকুন এবং আমার জন্য প্রার্থনা করুন।”

By Priyanka

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে