ক্রিকেটার আন্দ্রে রাসেল কত কোটি টাকার মালিক?

0
195

ক্রিকেট জগতে প্রভাবশালী ক্রিকেটার হলেন আন্দ্রে রাসেল। প্রধানত তিনি ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার। গোটা বিশ্বে T20 ও T10 ক্রিকেট খেলায় গুরুত্বপূর্ণ ক্রিকেটার হিসেবে তাঁকে বিবেচনা করা হয়ে থাকে। তিনি ওয়েস্ট ইন্ডিজ থেকে তাঁর ক্রিকেট জীবন শুরু করেছিলেন। এখনও পর্যন্ত তিনি বোলিংয়ে ৭৯ ইনিংসে ২৬.৬৯ গড়ে ৭৪ জন খেলোয়াড়কে প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন। প্রতি ওভারে ৯.১৪ রান দিয়েছেন।

Advertisement

আসুন আজ তাঁর জীবনে গুরুত্বপূর্ণ কিছু কথা জেনে নিন। তিনি খেলার অন্তিম মুহূর্তে হেরে যাওয়া ম্যাচ নিজের দিকে নিয়ে নিতে পারেন। এখনও পর্যন্ত অনেকগুলি ম্যাচে দর্শকরা তা লক্ষ করেছেন। তিনি বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খুবই কম খেলেন। তিনি বিদেশের টি-টোয়েন্টি খেলাকে বেশি গুরুত্ব দেন। তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্স হয়েও খেলেছেন।

তিনি ৮৭ টি ম্যাচ খেলেছেন। তারমধ্যে ৭২ ইনিংসে ৩০.০২ গড়ে ১৭৭১ রান করেছেন। তিনি ৮৮ রানে সর্বোচ্চ স্কোরের সাথে ৯ হাফ সেঞ্চুরিও করেছেন। আপনাদের জানিয়ে রাখি, তাঁর আয়ের মূল উৎস ক্রিকেট থেকে। তিনি বিজ্ঞাপনেও ব্র্যান্ড প্রচার করে থাকেন। তাঁর ব্র্যান্ড ভ্যালু অনেক বেশি। তিনি বিজ্ঞাপন থেকে কোটি কোটি টাকা আয় করে থাকেন। তিনি আইপিএল ম্যাচ খেলার জন্যে ১২ কোটি টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন। তাঁর এখনও পর্যন্ত সম্পত্তির পরিমাণ ৫৬ কোটি টাকা।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে