গায়ক থেকে কবি, কে এই রোদ্দুর রায়? জেনে নিন তার আসল পরিচয়

0
46

কেউ বলেন তিনি গায়ক, আবার কারও কাছে তিনি কবি। সোশ্যাল মিডিয়ায় একটি চর্চিত নাম রোদ্দুর রায়। কিন্তু আসলে কে এই রোদ্দুর রায় (Roddur Roy)। কি তাঁর পরিচয়? চলুন জেনে নিই রোদ্দুর রায়ের ব্যক্তিগত জীবন সম্পর্কে।

Advertisement

জানা যায় রোদ্দুর রায়ের আসল নাম অনির্বাণ রায়। কলকাতারই ছেলে তিনি। তবে কর্মসূত্রে দিল্লীতে থাকতেন বলে খবর। একজন আই টি কর্মী ছিলেন তিনি। জানা যায় যে, পরে তিনি ‘চেতনা বিজ্ঞান’ নিয়ে গবেষণা শুরু করেন। তাঁর এই বিকৃত কবিতা, গান এসব নাকি তাঁর গবেষণার বিষয়বস্তু।

অনির্বাণ ওরফে রোদ্দুর রায় মুক্তি, প্রেম ও শান্তি প্রতিষ্ঠা করতে ‘মক্সিজম’ তত্ত্ব সৃষ্টি করেছেন। জানা গেছে, এই তত্ত্ব নাকি সাহিত্য, পারফরমিং আর্টস ও আধ্যাত্মিকতার মাধ্যমে সামাজিক ও ব্যক্তিগত শুদ্ধির শীর্ষ মার্গে পৌঁছতে সাহায্য করে। ‘And Stella Turns a Mom‘ নামের মনোবিজ্ঞানের বইতে সেই তত্ত্বেরই অনুসন্ধান করেছেন রোদ্দুর রায়।

পূর্ব মেদিনীপুরের দেপালে রামনগর কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন রোদ্দুর রায়। এরপর নানান দেশি ও বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান থেকে একাধিক শিরোপা পেয়েছেন বলে জানা যায়। রবীন্দ্রনাথের গানের কিছু বিকৃত শব্দ যোগ করে তিনি যে গান বানিয়েছেন তা ব্যাপক পরিমাণে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে