গ্রামীণ গ্রন্থাগারগুলির ৭৮৩ শূন্যপদে নিয়োগ প্রক্রিয়ায় তৎপর রাজ্য

0
89
গ্রামীণ গ্রন্থাগারগুলির ৭৮৩ শূন্যপদে নিয়োগ প্রক্রিয়ায় তৎপর রাজ্য



Priyanka Pal, DNI: রাজ্যের গ্রামীণ গ্রন্থাগার গুলিতে হাজার হাজার শূন্যপদ খালি রয়েছে। কিন্তু নিয়োগ প্রক্রিয়া বন্ধ। ফলে গ্রন্থাগারে নিয়োগ নিয়ে সরব হচ্ছিলেন চাকরিপ্রার্থীরা। জানা গিয়েছে, সেইসব শূন্যপদের মধ্যে আপাতত ৭৩৮ পদে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে উদ্যোগী রাজ্য সরকার। জানানো হয়েছে, আগামী আগস্ট মাস থেকেই নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।

রাজ্যের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয় বার ক্ষমতায় আসার পর বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ করতে তৎপর রাজ্য সরকার। তাই এই নিয়োগ নিয়েও ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তিনি জানিয়েছেন, নিয়োগ প্রক্রিয়া সচল রাখতে জেলাগুলিতে স্থানীয় লাইব্রেরি অথরিটি গঠন করা হবে। জেলাশাসকের অধীনে থাকবে পুরো প্রক্রিয়াকরণ। এছাড়া লাইব্রেরি বিশেষজ্ঞদেরও সাহায্য নেওয়া হবে। ১ অগাস্ট থেকে প্রত্যেক সপ্তাহে সোমবার এবং বুধবার গ্রন্থাগার খুলে রাখার কথা বলা হয়েছে। পাঠক সংখ্যা অর্ধেক থাকবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রাজ্যের গ্রন্থাগারগুলিতে দীর্ঘদিন নিয়োগ প্রক্রিয়া বন্ধ। যার ফলে সেইসব গ্রন্থাগারগুলি কর্মীর অভাবে সম্পূর্ণ বন্ধ হয়ে গিয়েছে। তাই আশা করা যায় খুব শীঘ্রই এই নিয়োগ প্রক্রিয়া শুরু হলে সেই সমস্ত গ্রন্থাগার পুনরায় চালু করা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে