ঘূর্ণিঝড় অশনির কারণে আগে থেকেই সতর্ক বার্তা জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার, মাননীয়া মুখ্যমন্ত্রীর জেলা সফরে রদবদল

0
11

বঙ্গপোসাগরের বুকে তৈরি হয়েছে ‘অশনি’ নামক এক ঘূর্ণিঝড়। ‘অশনি’-র জেরে আগে থেকেই সতর্কতা জারি করেছে নবান্ন। সেই কারণেই মাননীয়া মুখ্যমন্ত্রীর দলীয় ও প্রশাসনিক সভার কাজকর্মে সুচি বদল হল।

যে প্রশাসনিক সভা এবং দলীয় সভা আয়োজিত হবার কথা ছিল মেদিনীপুরে শেষ অবধি সেই দিনক্ষণ বদলাতে হল নবান্নকে। মেদিনীপুর ও ঝাড়গ্রামে কবে প্রশাসনিক ও দলীয় সভা আয়োজিত হবে তার নতুন দিনক্ষণ ঘোষিত হল।

Advertisement

আস্তে আস্তে স্পষ্ট হচ্ছে ঘূর্ণিঝড় ‘অশনি’ -র প্রকোপ বাংলার উপকূলীয় এলাকাগুলিতে। আলিপুর আবহাওয়া দফতর আগে থেকেই সতর্ক বার্তা জারি করেছে বাংলার বেশকিছু এলাগুলোতে। রাজ্য সরকার আগে থেকেই প্রস্তুতি নিছে বিপর্যয়ের মোকাবিলা করার জন্য।

‘অশনি’-র জেরে বদলাতে হল মাননীয়া মুখ্যমন্ত্রীর জেলা সফরের পরিকল্পনাও। আবহাওয়া দফতর বাংলার যে যে এলাকাগুলোকে চিহ্নিত করেছে সেই সব জায়গায় প্রবল ঝড়, বৃষ্টির সম্ভবনা রয়েছে।

জানা গিয়েছে, আগামী ১০ এবং ১১ তারিখ মাননীয়ার মেদিনীপুর ও ঝাড়গ্রাম যাওয়ার কথা ছিল। প্রাকৃতিক দুর্যোগের সম্ভাবনার জেরে ১০ এবং ১১ তারিখের বদলে তিনি মেদিনীপুর ও ঝাড়গ্রাম যাবেন ১৭,১৮,১৯ তারিখে।

এই দুই জেলায় মাননীয়ার যা কর্মসূচি ছিল, সেইসব সম্পন্ন করে ১৯ তারিখ রাতে তিনি কলকাতায় ফিরবেন। মাননীয়ার দিনক্ষণের পরিবর্তনের সূচিও জানিয়ে দেওয়া হয়েছে সংশ্লিষ্ট জেলা প্রশাসনদের।

মাননীয়া মেদিনীপুর প্রবেশ করবেন ১৭ তারিখ। তারপর ১৭ ও ১৮ মে সকল পঞ্চায়েত সদস্যদের নিয়ে প্রশাসনিক বৈঠক ও দলীয় বৈঠক সম্পন্ন করবেন মুখ্যমন্ত্রী। তারপর তিনি মেদিনীপুর থেকেই ১৯ তারিখে যাবেন ঝাড়গ্রাম। সেখানকার কাজবাজ সেরে তিনি কলকাতায় আসবেন ১৯ তারিখ রাতে।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে