“চলো শিখি” মৃণালিনী দত্ত মহাবিদ্যাপিঠের অভিনব উদ্যোগ

0
76

ধীরাজ দাস, DNI: স্কুল-কলেজে গিয়ে পঠন-পাঠন বন্ধ। শিক্ষা ব্যবস্থায় নতুন বিকল্প হিসাবে এসেছে অনলাইন পঠন-পাঠন পদ্ধতি। এই অনলাইন পঠন-পাঠনকে সহজ সাধ্য করতে গত ২৬ জুন মৃণালিনী দত্ত মহাবিদ্যাপীঠের উদ্যোগে গত শনিবার অনলাইন উদ্বোধন করা হল অবৈতনিক শিক্ষা প্রকল্প যার নাম “চলো শিখি”।

এই প্রশিক্ষণে কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া ও হুগলি সহ মোট ৯ টি জেলা থেকে ৩৭ টি বিদ্যালয়ের ২৭৫ জন ছাত্র-ছাত্রীরা, যার মধ্যে নবম থেকে ৬৫, দশম থেকে ১০০ ও দ্বাদশ শ্রেণী থেকে ১১৪ জন ছাত্র-ছাত্রীরা প্রশিক্ষণ নিতে চলেছে। যেখানে শিক্ষা জগতের বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা বিনামূল্যে নবম ও দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের সপ্তাহে ৩ ঘন্টা এবং দ্বাদশশ্রেণীর ছাত্র-ছাত্রীদের সপ্তাহে ৩-৪ ঘন্টা প্রশিক্ষণ দেবেন।

প্রশিক্ষণের উদ্যোক্তা, উত্তর দমদম বিধানসভার বিধায়ক এবং রাজ্যের বিশিষ্ট মন্ত্রী শ্রীমতি চন্দ্রিমা ভট্টাচার্য। এই অনলাইন উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসাবে ছিলেন, পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের ডেপুটি সেক্রেটারি (অ্যাকাডেমি) ড: পার্থ কর্মকার, রামকৃষ্ণ মিশনের আবাসিক মহাবিদ্যালয়ের অধ্যক্ষ স্বামী শাস্ত্রজ্ঞানানন্দ, মৃণালিনী দত্ত মহাবিদ্যাপীঠের অধ্যক্ষ ড: অপূর্ব বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্ট ব্যক্তিরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে