চোকসিকে ভারতে ফিরিয়ে আনার চেষ্টায় এবার কেন্দ্র

0
158

পলাতক হীরক ব্যবসায়ী মেহুল চোকসী ১৩,৫০০ কোটি টাকার পিএনবি কেলেঙ্কারীর মূল পরিকল্পনাকারী ছিল। মেহুল চকসি কে ২ রা জুন ,২০২১ ডোমেনিকার আদালতে আনা হয় । চকসিকে গতমাসে ডমিকায় অবৈধ ভাবে দেশে প্রবেশ করার জন্য গ্রেপ্তার করা হয়েছে ।

চোকসি আরও কয়েক সপ্তাহ ডোমেনিকার হেফাজতে থাকবেন বলে মনে করা হচ্ছে। পরের শুনানি ১ জুলাইয়ের আশপাশে হবে বলে আশা করা হচ্ছে। ভারত ডোমিনিকা থেকে পলাতক হীরক ব্যবসায়ী মেহুল চোকসিকে ফিরিয়ে আনতে “সকল প্রচেষ্টা” করবে, যেখানে তিনি এই দ্বীপে অবৈধভাবে প্রবেশের অভিযোগে আদালতে একটি মামলার মুখোমুখি হয়েছেন। মেহুল চোকসির বিরুদ্ধে মামলায় যোগদানের অনুমতি চেয়ে ভারতীয় কর্তৃপক্ষ ডোমিনিকার উচ্চ আদালতে একটি আবেদন করেছে। হলফনামাটি কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) এবং বিদেশ মন্ত্রক (এমইএ) এর পক্ষে দায়ের করা একটি কার্যকরকরণ আবেদনের অংশ।

এতে বলা হয় যদি আবেদন যদি ভারতের আইন প্রয়োগের আবেদন গৃহীত হয়, তবে হরিশ সালভে ডোমিনিকান হাইকোর্টে সিবিআই, ইডি এবং এমইএর প্রতিনিধিত্ব। এমইএর মুখপাত্র অরিন্দম বাগচি বলেছিলেন “পলাতককে বিচারের মুখোমুখি করে ফিরিয়ে আনা নিশ্চিত করার লক্ষ্যে ভারত তার প্রচেষ্টায় অবিচল রয়েছে। মেহুল চোকসির সুনির্দিষ্ট মামলা সম্পর্কে, আমরা বুঝতে পারি যে তিনি কর্তৃপক্ষের হেফাজতে রয়েছেন এবং নির্দিষ্ট আইনী কার্যক্রম চলছে। তাকে ভারতে ফিরিয়ে আনতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখব।”

By Susmita Nandi

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে