জল বাড়তেই গঙ্গার তীরে ভেসে উঠছে বালি চাপা মৃতদেহ, যোগীরাজ্যের ঘটনা

0
81



কোভিডের ঊর্ধ্বমুখী সংক্রমণের জেরে যখন হাজার হাজার মানুষ মারা যাচ্ছিলেন তখন মৃতদেহ সৎকারের জায়গার অভাবে দিল্লি, উত্তরপ্রদেশে গণকবর দেওয়া হয়েছিল বহু লাশ। এবার বৃষ্টিতে গঙ্গার জল বাড়তেই নদীতীরের গণকবর থেকে ভেসে উঠছে একের পর এক বালিচাপা মৃতদেহ। সেগুলি যে কোভিডে মৃত ব্যক্তিদের লাশ, তা নিয়ে বিশেষ সন্দেহ নেই কারও। যদিও বিষয়টি অস্বীকার করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় বাসিন্দারা দাবি করেছে, গত কয়েক দিন ধরেই এ রকম বেশ কিছু দেহ উদ্ধার করে সৎকারের ব্যবস্থা করতে দেখা যাচ্ছে। ইতিমধ্যেই নানা ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে যাতে দেখা গেছে নদীর ধারে বালিতে আটকে রয়েছে একটি লাশ, তার এক হাতে পরা রয়েছে সাদা সার্জিক্যাল গ্লাভস। আবার একটি লাশের মুখে দেখা গেছে অক্সিজেন টিউব লাগানো, যা প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে যোগী প্রশাসনকে।

বৃহস্পতিবার প্রয়াগরাজ পুর নিগমের জোনাল আধিকারিক নীরজ কুমার সিংহ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় ৪০টি দেহ সৎকার করা হয়েছে। তবে এগুলো যে কোভিড রোগীদের দেহ সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি। প্রয়াগরাজের মেয়র অভিলাষ গুপ্ত নন্দী বলেছেন, “গঙ্গার জলস্তর বেড়ে যাওয়ার জন্য মৃতদেহ বেরিয়ে আসছে। যেখানেই আমরা এটা দেখছি, সত্‍কারের ব্যবস্থা করছি।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে