জামতারা গ্যাং পর্দা ফাঁস ঝাড়খণ্ড থেকে 14 জনকে গ্রেফতার

0
114

সাইবার অপরাধের জামতারা সংযোগ কারো থেকে গোপন নয়। মঙ্গলবার দিল্লি পুলিশ এই অপরাধীদের ধরতে দারুণ সাফল্য অর্জন করেছে। পুলিশ জানিয়েছে যে সাইবার সেল আজ ঝাড়খণ্ডের জামতারা এলাকায় অভিযান চালিয়ে 14 জন সাইবার প্রতারককে গ্রেফতার করেছে।
এই মামলায় ডিসিপি সাইবার সেল অনীশ রায় বলছেন, অপারেশন সাইবার প্রহারের অধীনে এবার তার দল ঝাড়খণ্ডের জামতারাকে লক্ষ্য করে, যা সাইবার জালিয়াতির কেন্দ্র। এই এলাকায় বসে সাইবার ঠগরা সারা দেশের মানুষকে ঠকায়। এই অভিযানের অধীনে, একটি পুলিশ দল প্রায় এক সপ্তাহ জামতারা এলাকায় অবস্থান করে এবং 14 জনকে গ্রেফতার করে। আলতাফ এই গ্যাংয়ের মাস্টারমাইন্ড, তাকে রকস্টারও বলা হয়। কারণ তিনি সাইবার জালিয়াতিতে পারদর্শী। আলতাফের গ্যাংয়ে কয়েক ডজন লোক আছে এবং প্রত্যেকেরই আলাদা আলাদা কাজ করত বলে জানা গেছে।
এই অপরাধীরা UPI পেমেন্ট সম্পর্কিত জালিয়াতি করে, যেখানে প্রযুক্তি ব্যবহার করে মানুষকে upi পেমেন্ট করতে চাপ দেয়। এর জন্য, তারা কেওয়াইসি আপডেট করার নামে, সিম বা ব্যাংক অ্যাকাউন্ট ব্লক করার নামে জালিয়াতি করে। সে এতে প্রযুক্তির ব্যবহারও বৃদ্ধি করেছিল সাম্প্রতিক। এছাড়াও ভুয়া ওয়েবসাইট তৈরি করা এবং গুগল বিজ্ঞাপনের মাধ্যমে তাদের অনলাইনে ঠেলে দিতে পারদর্শী। বিজ্ঞাপন প্রচার চালানোর জন্য আলতাফ প্রতিদিন 40 হাজার থেকে 50 হাজার টাকা দিতেন। কিন্তু আমরা সবাই জানি যে অপরাধী যতই চালাক হোক না কেন, পুলিশ তার কাছে পৌঁছায়। এর মাধ্যমে দিল্লি পুলিশ এই অপরাধীদের ধরতে দারুণ সাফল্য অর্জন করেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে