জামশেদপুরে সুবিধাবঞ্চিত শিশু ও যুবকদের জন্য নতুন পদক্ষেপ টাটা স্টিলের

0
22



সুস্মিতা নন্দী:DNI, জামশেদপুরে সুবিধাবঞ্চিত শিশু ও যুবকদের মধ্যে শিক্ষার উন্নয়নের জন্য শুক্রবার টাটা স্টিল ফাউন্ডেশন জানিয়েছে যে, কেএমসিও এবং সিআইএফ-এর সাথে চুক্তি স্বাক্ষর করেছে।

তিনটি সংস্থাই শিক্ষা এবং কারিগরি প্রশিক্ষণ খাতে উচ্চ প্রভাব প্রকল্প পরিচালনায় নিযুক্ত হয়েছে।টিএসএফের ‘মাস্তি কী পাঠশালা’ ছাড়াও শিক্ষার উদ্যোগের মধ্যে ওড়িশা ও ঝাড়খন্ডে পরিচালিত ‘হাজার স্কুল প্রোগ্রাম’ অন্তর্ভুক্ত রয়েছে এবং শিক্ষা ও পর্যবেক্ষণ ব্যবস্থা শক্তিশালীকরণের মাধ্যমে শিশুদের স্কুলে ফিরিয়ে আনার লক্ষ্য রয়েছে।

টিএসএফ এক বিবৃতিতে বলেছে, “টাটা স্টিল ফাউন্ডেশন (টিএসএফ) আজ শিক্ষাক্ষেত্রে সুযোগসুবিধা অর্জনের লক্ষ্যে কুডি মাহন্তী চিরেন্সের সুযোগ (কেএমসিও) ট্রাস্ট এবং কামিন্স ইন্ডিয়া ফাউন্ডেশন (সিআইএফ) এর সাথে দুটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।” কেএমসিওর সাথে এক বছরের অংশীদারিত্বের লক্ষ্য নগরীর শহুরে বস্তিতে বসবাসরত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প গ্রহণ করা হবে।

অংশীদারিত্বের অংশ হিসাবে, কেএমসিও ‘মাস্তি পাঠশালা’ এর অধীনে বিদ্যালয়ে ট্যাবলেট সরবরাহের কাজ করবে। টাটা স্টিল ফাউন্ডেশন পরিচালিত এই কর্মসূচিটি জামেদপুরের বস্তি থেকে স্কুল ও শিশুদের মধ্যে আবাসিক এবং অনাবাসিক স্কুলের মাধ্যমে একটি বিদ্যুৎ সেতু সক্ষম করে যা শহরকে শিশু-শ্রমিক মুক্ত অঞ্চল হিসাবে গড়ে তোলার একমাত্র উদ্দেশ্য নিয়ে রয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে