টোকিও অলিম্পিকে প্রতিনিধিত্বের দায়িত্বভার পেলেন বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েক

0
151

পশ্চিম মেদিনীপুর থেকে জাপানের টোকিওর লম্বা সফরে এবার বাংলার মেয়ে প্রণতি। পিংলার মেয়ে প্রণতি নায়েক টোকিও অলিম্পিক ২০২১-এ অংশগ্রহণ করতে চলেছে। চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস ক্লাব থেকে শিক্ষা নিয়েছে প্রণতি, কোচ ছিলেন মিনারা বেগম। এর আগে ২০১৯ উলানবাতার মঙ্গোলিয়াতে হত্তয়া এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছে।

৬ বছর থেকেই প্রণতি জিমন্যাস্টিক এর শিক্ষা নিচ্ছে। প্রণতি একটি ইন্টারভিউতে জানায় তার আইডোল হলেন দিপা কর্মকার আর তার পথে অনুসরণ করেই এগিয়ে যেতে চান তিনি। ছোট থেকেই অলিম্পিক গেমসে আসার ইচ্ছা ছিল তার আর সেই ইচ্ছাকেই এবার সত্যি করবে টোকিও অলিম্পিক ২০২১ ।

প্রণতি বলে তার বাবা পশ্চিমবঙ্গে রাজ্য পরিবহণ বাসচালক ছিলেন ২০১৩ সাল পর্যন্ত এবং অবসর নেওয়ার পর তাকে পরিবারের যত্ন নিতে হয়েছিল। প্রণতি আরো বলে “সে যা করে তার পরিবারের জন্য। তাদের কখনই সহজ জীবনযাপন হয়নি এবং আমি নিশ্চিত করতে চাই যে আমার বাবা স্বাচ্ছন্দ্য বোধ করবেন। তিনি বহু বছর ধরে একটি বাস চালাচ্ছেন এবং এখন আমি চাই তার জীবন কিছুটা সহজ হোক। আমার বাবা-মা র কোনও ছেলে নেই, তবে আমি তাদের বলেছিলাম যে আমি তাদের যত্ন নেওয়ার পক্ষে যথেষ্ট।”

তার এই অদম্য জেদ যেনো আজ গর্বের শিখরে পৌঁছেছে বাংলা তথা সমস্ত ভারতবাসীকে। আগে দিপা কর্মকার, আর এবার প্রণতি, ভবিষ্যতেও যেনো প্রণতির মতো অনেকেই এমনভাবেই সব বাঁধা পেরিয়ে এগিয়ে আসেন। এই মুহূর্তে দেশবাসীর মধ্যে আশার আলো জাগাচ্ছে পিংলার মেয়ে প্রণতি নায়েক।

By: Sushmita Nandi

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে