ডিএ বৃদ্ধি তারওপরে আবার ডাবল বোনাস পূজোর মরশুমে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ডাবল ধামাকা সপ্তম পে কমিশনের

0
78



পূজোর আগে কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সুখবর। পুনরায় বাড়তে চলেছে ডিয়ারনেস অ্যালাওয়েন্স অর্থাৎ ডিএ (DA) এবং ডিয়ারনেস রিলিফ অর্থাৎ ডিএফ (DF)। সপ্তম পে কমিশনের সুপারিশে পূজোর মরশুমে ৩% ডিএ বাড়বে সরকারি কর্মীদের। ডিএ-র সাথে সাথে আরও বেশ কয়েকটি বাড়তি সুবিধা পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

এর আগেই মহার্ঘ ভাতা, মহার্ঘ ত্রাণ, বাড়ি ভাড়া ভাতা বৃদ্ধির পর এবার আরও একটি সুখবর। সেপ্টেম্বরে সরকারি কর্মচারীরা পেতে পারেন ডাবল বোনাস পেতে পারেন। করোনা পরিস্থিতিতে সরকার দেড় বছর ধরে কেন্দ্রীয় কর্মীদের ডিএ দেয় নি। সেই বকেয়া ডিএ দেওয়ার সিদ্ধান্তের জন্য একলাফে ১৭ শতাংশ ডিএ বেড়েছিল। এবার ফের ৩ শতাংশ ডিএ বাড়বে সরকারি কর্মীদের। সুতরাং কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ ও অবসরপ্রাপ্তদের ডিআর বেড়ে হবে ৩১ শতাংশ।

ডিএ বাড়ানোর সিদ্ধান্ত ঘোষনার পরই কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল সরকারি কর্মীদের মূল বেতনের ভিত্তিতে বাড়ি ভারা ভাতা বা এইচআরএ (HRA) ও ডিএ বৃদ্ধি করা উচিত। নিয়ম অনুযায়ী, ডিএ ২৫ শতাংশের বেশি হলে এইচআরএও বাড়াতে হবে। তাই কেন্দ্রীয় সরকার এইচআরএ বাড়িয়ে ২৭ শতাংশ করারা সিদ্ধান্ত নিয়েছে।

News by Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে