ড্রাই ফ্রুটস নয় এবার থেকে চিনাবাদাম দিয়েই তৈরি হবে স্বাস্থ্যকর খাবার

0
19

শুধু ভ্রমণের জন্য ব্যবহার করা হয়না চিনাবাদামকে, এটি স্বাস্থ্যের জন্য একটি খুবই উপকারী খাবার। এতে যেমন পুষ্টি রয়েছে, তেমন অনেক ব্যয়বহুল শুকনো ফলের সমান চিনা বাদাম। প্রায়শই দেখা হয়ে থাকে আখরোট, কাজুবাদাম লোকেরা খাদ্য হিসেবে গ্রহণ করে থাকে। কিন্তু অনেকে এটা জানেন না, চিনাবাদাম স্বাস্থ্যের পক্ষে খুবই উপকারী একটি খাদ্য।

Advertisement

আপনার কোলেস্টরেলের মাত্রা অনেকাংশ কমাতে সাহায্য করে। তা ছাড়াও চিনা বাদামে প্রচুর পরিমাণে ফাইবার মিশ্রিত থাকে প্রতিদিন নিয়মমাফিক চিনা বাদাম খেলে পরিপাকতন্ত্র ঠিকঠাক থাকবে। চিনাবাদাম হলো প্রোটিন সমৃদ্ধ খাবার। শুধু তাই নয় এর মধ্যে অনেক প্রয়োজনীয় মাইক্রোনিউটিয়েন্ট আছে। চিনা বাদামের মধ্যে প্রচুর চর্বিও থাকে।

বেশিরভাগ মানুষ ওজন কমাতে ব্যস্ত থাকে। তারা কার্বহাইড্রেটের পরিবর্তে প্রোটিন ডায়েট গ্রহণ করতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। সেহেতু তাদের খুব কম ‌খিদে লাগে এবং প্রোটিন যুক্ত খাদ্যে ক্যালরিও খুব কম থাকে। খাদ্যতালিকায় চিনাবাদাম যুক্ত করলে আপনার শরীরের ওজন বাড়াবে না এবং আপনার ওজন নিয়ন্ত্রণে থাকবে।

সন্ধ্যেবেলায় টিফিন হিসাবে চিনা বাদামের রেসিপি বানাতে পারেন। যেটা আপনার ওজন নিয়ন্ত্রণে সাহায্য করবে। প্রথমে কড়াইয়ের মধ্যে ঘি দিন, তারপর পিয়াজ, টমেটো, ভুজিয়া চাট মসলা, কালো লবণ এবং সামান্য সস যোগ করে কয়েক মিনিট নাড়াচাড়া করে নিন। দেখবেন আপনার টিফিন একদম রেডি। পুষ্টিকর খাদ্য হিসেবে চিনা বাদাম রেসিপি একবার ট্রাই করে দেখতে পারেন।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে