তথ্য সুরক্ষা আইন কার্যকর না হওয়া পর্যন্ত নয়া গোপনীয়তা নীতি স্থগিত রাখল মেসেজিং সংস্থা

0
77

সুস্মিতা নন্দী,DNI: শুক্রবার হোয়াটসঅ্যাপ এলএলসি দিল্লি হাইকোর্টকে জানিয়েছিল যে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া পর্যন্ত এটি ব্যবহারকারীদের তার নতুন গোপনীয়তা নীতিমালা বেছে নিতে বাধ্য করবে না এবং সংসদ যদি অনুমতি দেয় তবে এটি প্রয়োগ করবে।

তাৎক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্মের জন্য উপস্থিত হয়ে সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভে বলেছিলেন, “আমরা স্বেচ্ছায় এই নীতি ধরে রাখতে রাজি হয়েছি, আমরা মানুষকে মেনে নিতে বাধ্য করব না।” সালভে বলেছেন যে হোয়াটসঅ্যাপ তারপরেও ব্যবহারকারীদের কাছে আপডেটটি প্রদর্শন করা চালিয়ে যাবে।

সালভের জমা জবাবে আদালত পর্যবেক্ষণ করেছেন যে বাস্তবায়ন স্থগিত করা হলেও নীতিটি এখনও অব্যাহত রয়েছে। আদালত বলেছিল “আপনি এটি বাস্তবায়ন করছেন না তবে নীতি আপনার সাথে রয়েছে এবং যে কোনও দিন এটি আসতে পারে।” সালভে পুনরুক্তি করেছিলেন যে তথ্য সুরক্ষা বিল আইন না হওয়া পর্যন্ত এই পদ্ধতি বজায় রাখা হবে।

সিসিআইয়ের হলফনামা রেকর্ডে নেই বলে রেকর্ড করার পরে আদালত বিষয়টি ৩০ জুলাই পর্যন্ত স্থগিতের কাজ শুরু করেন। ২২ এপ্রিল একক বিচারপতি বলেছিলেন যে সিসিআই নির্দেশিত তদন্তকে আটকাতে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপের আবেদনে তিনি কোনও যোগ্যতা দেখেননি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে