তালা ভাঙলো ছাত্ররা, বিক্ষোভের মুখে কলকাতা বিশ্ববিদ্যালয়

0
58

তালা ভেঙ্গে কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ করলেন ছাত্র-ছাত্রীরা।

সুকন্যা সাহা, DNI : মাইগ্রেশন সার্টিফিকেট সহ ফল অসম্পূর্ণের মতন অসংখ্য বিষয়ের প্রতিবাদে শুক্রবার সকাল থেকেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সম্মুখে উত্তেজনা সৃষ্টি করে ছাত্র-ছাত্রীরা। কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজস্ট্রিট ক্যাম্পাসে বিক্ষোভ দীর্ঘস্থায়ী হয়।

পুলিশ সূত্রে খবর, বিভিন্ন কলেজের বিক্ষোভরত পড়ুয়ারা বিশ্ববিদ্যালয়ের গেটের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আদেশে ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করেনি পুলিশ।

এই আন্দোলনে নেতৃত্ব দেয় কয়েক মাস আগে তৈরি পড়ুয়াদের সংগঠন ক্যালকাটা ইউনিভার্সিটি স্টুডেন্ট ইউনিটি। এই প্রসঙ্গে বিক্ষোভকারীদের বক্তব্য, তারা এর আগেও বহুবার মাইগ্রেশন সার্টিফিকেট নিতে এসে ফিরে গেছেন। কেউ এসেছে সুন্দরবন থেকে কেউ আবার কোচবিহার থেকে। মূলত বিশ্ববিদ্যালয়ের গাফিলতির কারণেই ক্ষুব্ধ পড়ুয়ারা।

বিক্ষোভ একদিন রেজিস্টার দেবাশীষ দাস জানান, করোনা আবহের জেরে বিশ্ববিদ্যালয় বন্ধ। পরীক্ষা নেওয়া থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ে অনলাইনে নম্বর পাঠানো, সবটাই কলেজের হাতে। এছাড়া ষষ্ঠ সেমিস্টার এর পরীক্ষার বিষয় সহ-উপাচার্য জানিয়েছেন, পরীক্ষার দিন বাতিল করলে তা সমস্যার সৃষ্টি করতে পারে। তবুও তারা এই বিষয়ে আলোচনা করবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে