তৃতীয় ঢেউয়ের দোরগোড়ায় রয়েছে গোটা বিশ্ব, সতর্কবার্তা জারি হু-এর

0
68



প্রিয়াঙ্কা পাল, DNI: করোনা ভাইরাসের ডেল্টা প্রজাতির বাড়বাড়ন্ত অব্যাহত গোটা দেশ জুড়ে। ফলে আগে থেকেই সতর্কবার্তা জারি করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে, গোটা বিশ্ব বর্তমান পরিস্থিতিতে একেবারে তৃতীয় ঢেউয়ের প্রাক মুহূর্তে দাঁড়িয়ে রয়েছে।

হু- এর প্রধান টেডরস আধানোম গেব্রিয়েসাস বলেন, গোটা বিশ্ব জুড়ে করোনা থাবা বসানোর পর ডেল্টা প্রজাতি হু হু করে ছড়িয়ে হয়ে মহামারির আকার নিয়েছে।

বুধবার একটি সাংবাদিক সম্মেলন করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস বলেছেন, গোটা বিশ্ব জুড়ে বাড়ছে ডেল্টা প্রজাতি। ফলে এখন সামাজিক দূরত্ব বজায় রাখা জরুরি। তবেই করোনা সংক্রমণ এবং মৃত্যুতে লাগাম টানা যাবে নাহলে ধ্বংসস্তূপে পরিণত হবে গোটা দেশ।

বর্তমানে একের পর এক মিউটেশনের জেরে করোনা ভাইরাসের সংক্রমণের মাত্রা ক্রমশ বাড়ছে। বিশ্বের ১১১টি দেশে ইতিমধ্যেই ডেল্টা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। প্রসঙ্গত, ডেল্টার পাশাপাশি বর্তমানে ডেল্টা প্লাস এবং ল্যামডা প্রজাতিরও হদিশ মিলেছে। উত্তরপ্রদেশে মিলেছে কাপ্পা নামক এক প্রজাতি। সবকিছু মিলিয়ে তৃতীয় ঢেউ যে এই নতুন প্রজাতিগুলো বয়ে আনছে না, তা এখনও স্পষ্ট নয়। তাই এখন থেকেই সাবধানতা অবলম্বন করতে হবে দেশবাসীকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে