দিল্লি কা লাড্ডু খাবেন না, দার্জিলিঙের লাড্ডুই যথেষ্ট! লোকসভা ভোটের আগেই বিজেপি-র নামে সরাসরি তোপ দাগলেন মমতার

0
15

সম্প্রতি একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দার্জিলিং প্রশাসনিক সভায় দিলেন এই প্রতিশ্রুতি। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে করলেন বিজেপি কে কটাক্ষ বললেন ‘‘দিল্লির লাড্ডু খাবেন না। দার্জিলিঙের লাড্ডুই যথেষ্ট।’’

তার বক্তব্যের শুরুতেই ছিলো , ‘‘ কোভিডের সময় আসার সুযোগ পাইনি । ২-৩ মাস আগেই কার্শিয়ঙে আসি ।আজ প্রায় দু’বছর পরে এলাম দার্জিলিঙে।’’ ‘‘আজকের দিনে দাঁড়িয়ে, পাহাড়ে তিন লক্ষ ৮০ হাজার শ্রমিকের নতুন বাড়ি হয়েছে। ২১ লক্ষ বিধবা ভাতা কার্যকর হয়েছে । ১০ লক্ষ পড়ুয়া পাবে স্টুডেন্ট ক্রেডিট কার্ড ।’’ “কেউ যদি স্বাস্থ্যসাথী কার্ড না পেয়ে থাকেন,দুয়ারে সরকার আছে আপনাদের জন্য ” এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী ।

Advertisement

সবশেষে পাহাড়ে একটি বিশ্ববিদ্যালয় তৈরির ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যে এ নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সঙ্গেও কথা বলা হচ্ছে মুখ্যমন্ত্রীর ।

পাহাড় সফরের তার অন্যতম উদ্দেশ্য হল জিটিএ নির্বাচনের পথটি প্রশস্ত করা। সেটি মাথায় রেখে, সোমবার চার দলের সঙ্গে বৈঠকে বসলেন তিনি । মঙ্গলবারও সভায় ঘোষণা করলেন , ‘‘দার্জিলিঙে খুব তাড়াতাড়ি জিটিএ নির্বাচন হবে।’’ ,‘‘দার্জিলিং যখন হাসে তখন একটি দল এসে ভুল বুঝিয়ে ভোট নিয়ে যায়।’’ ‘‘এরা বাংলাকে ভালবাসে না। আগুন জ্বালিয়ে এরা বাংলার বদনাম করতে চাইছে।’’বলাই বাহুল্য এখানে বিজেপিকে তীব্র কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী।

এইবার পুরভোটে দার্জিলিঙে কার্যত বিজেপি কে করা হয়েছিল কোণঠাসা । এবার লোকসভা ভোটের আগে গেরুয়া শিবির যাতে আবার পাহাড়ে হুকুম হাকাতে না পারে, তাই আগে ভাগেইজমি মঞ্চে সরাসরি নাম করে তোপ দেগেছেন মমতা।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে