নিষিদ্ধ করা হলো প্রায় ২০ লক্ষ্য ভারতীয়র অ্যাকাউন্ট , প্রশ্নের মুখে হোয়াটসঅ্যাপ

0
79



Ritika Roy,DNI: ফেসবুকের মালিকানাধীন মেসেজিং জায়ান্ট হোয়াটসঅ্যাপ ১৫ ই মে থেকে ১৫ ই জুনের মধ্যে প্ল্যাটফর্মের পরিষেবাগুলিকে অপব্যবহারের জন্য দুই মিলিয়ন ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। সংস্থাটি ভারতের নতুন আইটি বিধি অনুসারে প্রকাশিত তার প্রথম সম্মতি রিপোর্টে বলেছে। সংস্থাটি জানিয়েছে যে ,”এখান থেকে প্রতি ৩০-৪৫ দিনের মধ্যে প্রতিবেদনটি প্রকাশের পরিকল্পনা রয়েছে।”

অপব্যবহার শনাক্তকরণ কোনও অ্যাকাউন্টের জীবনযাত্রার তিনটি পর্যায়ে পরিচালিত হয়। বিশ্লেষকদের একটি দল কেসগুলি মূল্যায়নের জন্য এবং এই ব্যবস্থাগুলিকে সময়ের সাথে সাথে আমাদের কার্যকারিতা উন্নত করতে সহায়তা করেছে।

এই সময়ের মধ্যে কোম্পানির অভিযোগ, অফিসার মোট ৩৪৫ টি অনুরোধ পেয়েছিল। এর মধ্যে ৭০ অ্যাকাউন্ট সমর্থন প্রশ্নাবলী, ২০৪ নিষেধাজ্ঞার আপিল, ২০ টি অন্যান্য সহায়তা প্রশ্নাবলী, ৪৩ পণ্য সমর্থন প্রশ্ন এবং ৮ ব্যবহারকারী সুরক্ষা সম্পর্কিত বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। সংস্থা এইগুলির মধ্যে ৬৩ টি অনুরোধ করেছে।

হোয়াটসঅ্যাপের প্যারেন্ট ফেসবুক, মাইক্রোব্লগিং জায়ান্ট টুইটার এবং সার্চ জায়ান্ট গুগলও এই মাসের শুরুতে এই প্রতিবেদন প্রকাশ করেছিল , “ভারতের নতুন আইটি বিধিগুলির অধীনে মাসিক রিপোর্ট প্রকাশ করতে হবে।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে