পর পর ৫০ বার ফেল, নিজের অদম্য চেষ্টায় আজ Google এ ১ কোটি টাকার চাকরি পেলেন এই যুবতী

0
145

বাংলার এক কন্যা ইন্টারভিউতে ৫০ বার ফেল হওয়া সত্ত্বেও উৎসাহ হারিয়ে ফেলেনি তথা চেষ্টা জারি রেখেছিল। যুবতীর নাম সম্প্রতি যাদব যে নিজের করা পরিশ্রম ও নিষ্ঠার দ্বারা সেই কাজ করে দেখিয়েছে যা প্রশংসনীয় কারণ অনেকেই একবার বা দু’বার ব্যর্থ হয়েই হার মেনে নেন অথবা উৎসাহ হারিয়ে ফেলেন।

কিন্তু এই মেয়েটি ৫০ বার ফেল হয়েও হার মানেননি এবং অনেকের কাছে অনুপ্রেরণার উদাহরণ হয়ে উঠেছেন। আজকের দিনে দাঁড়িয়ে সম্প্রীতি যাদব এর কাছে ৪ টি কোম্পানির অফার রয়েছে। শুধু এই নয়, গুগল (Google) সম্প্রীতিকে ১.১০ কোটি টাকার বার্ষিক প্যাকেজ এর অফার দিয়েছে। সম্প্রীতির এই সফলতার খবর তার প্রিয়জনদের মধ্যে আনন্দের ঢেউ এনে দিয়েছে। অবশ্য ওর সম্প্রীতির এই সফলতা এতটাও সহজ ছিল না।

Advertisement

14 ই ফেব্রুয়ারি থেকে গুগলে কাজ করা শুরু করে দিয়েছেন সম্প্রীতি। গুগলের কাছে এই অফার পাওয়ার জন্য সম্প্রতি কে 9 রাউন্ড পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে এবং তাকে নটি ইন্টারভিউতে সফল হতে হয়েছে। যারা চাকরি চাকরির জন্য চেষ্টা চালাচ্ছেন তাদের উদ্দেশ্যে সম্প্রীতি কয়েকটা কথা বলেছেন।

তিনি বলেছেন সফলতা পাওয়ার জন্য প্রথমে লক্ষ্য নির্ধারণ করতে হয় তারপর সেই লক্ষ্যকে সামনে রেখে প্রস্তুতি নিতে হয়। এরপর বারবার চেষ্টা করলেই সফলতা নিশ্চিত আছে। সম্প্রতি যাদব এর এমন চেষ্টা ও সফলতা যে বহুজনকে উৎসাহ দেবে তা বলাই বাহুল্য।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে