প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের টিকাকরণের বিশেষ ব্যবস্থা, নয়া উদ্যোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের

0
66

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে এর আগেও অধ্যাপক, প্রশাসক সহ কর্মীদের টিকাকরণের উদ্যোগ নেওয়া হয়েছিল। শুধুমাত্র সেখানেই থেমে থাকলেন না তারা। এবার সেই তালিকায় অন্তর্ভুক্ত হল প্রতিবন্ধী সকল ছাত্র-ছাত্রীদের নাম। যেহেতু শারীরিক প্রতিবন্ধীদের চলাফেলার ক্ষেত্রে সবসময় কিছু অবলম্বনের প্রয়োজন হয় তাই তাদের ক্ষেত্রে করোনা সংক্রমণের আশঙ্কাও অনেকটাই থাকে। তাই তাদের সুস্থ ও স্বাভাবিক রাখতে এই টিকাকরণ কর্মসূচীর সূত্রপাত করল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। কর্মসূচীর শুরুতেই ১৮ জন প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী করোনার টিকা পেয়েছেন।

এছাড়াও পাশাপাশি যে সকল ছাত্র-ছাত্রীরা কাভিড পরিস্থিতিতে নিজেদের জীবন ঝুঁকি রেখে তথাকথিত কোভিড ওয়ারিয়র হিসেবে কাজ করে চলছেন তাদের কথা মাথায় রেখেও টিকাকরণের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রাজ্যের কার্যত লকডাউন চলায় যেহেতু পরিবহন ব্যবস্থা এখন স্বাভাবিক নয় তাই ছাত্রছাত্রীরা নিজের উদ্যোগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছালেও, কাজ শেষে তাদের বাড়ি পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিবন্ধী সকল ছাত্র-ছাত্রীদের জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, উপাচার্য সহ সকল ছাত্র-ছাত্রীদের এহেন গুরুত্তপূর্ণ পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী সহ সকল জনসাধারণ। এভাবেই মানুষ এগিয়ে আসুক মানুষের জন্যে আর জয় হোক মানবিকতার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে