ফের আইনি জটিলতায় উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া! ভবিষ্যৎ প্রশ্নের মুখে একাধিক চাকরিপ্রার্থীর

0
149


প্রিয়াঙ্কা পাল, DNI : উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার জট যেনো কিছুতেই কাটতে চাইছে না। এইবার সিঙ্গল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে গেলেন চাকরিপ্রার্থীদের একাংশ। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হতে পারে বলে জানিয়েছে হাইকোর্ট।

গত শুক্রবারই হাইকোর্টের তরফে স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ নেওয়া হয়েছিল যে তারা যেনো দ্রুত শিক্ষক নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করে। সোমবার সেই রায়ের উদ্দেশ্যেই পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ডিভিশন বেঞ্চে মামলা করেছেন চাকরিপ্রার্থীদের একাংশ। হাই কোর্ট সূত্রে খবর, এই মামলা বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সৌগত ভট্টাচার্যের ডিভিশন শুনানি হতে পারে।

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির যে অভিযোগ তোলা হয়েছিল তার শুনানি হয় ৩০ জুন। ওই দিন স্কুল সার্ভিস কমিশনকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন সব বিষয়ভিত্তিক নম্বর ঠিকমতো উল্লেখ করে আবার নতুন ইন্টারভিউ তালিকা প্রকাশের করতে হবে। সেই মতো ৮ জুলাই ইন্টারভিউ তালিকাও প্রকাশ করে এসএসসি। ওই তালিকা নিয়ে সন্তোষ প্রকাশ করেন বিচারপতি জানান এবার যেনো নিয়োগ প্রক্রিয়ার বিষয়টি দ্রুত সম্পন্ন করে নির্বাচন কমিশন।

তিনি এও জানান যে, তারপরও কোনও প্রার্থীর তালিকা নিয়ে কোনো অভিযোগ থাকলে দু’সপ্তাহের মধ্যে কমিশনে আবেদন করা যাবে। আট সপ্তাহের মধ্যে ওই অভিযোগ কমিশনকে খতিয়ে দেখতে হবে। ১২ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট প্রার্থীকে জানাতে হবে তিনি কেন ওই তালিকায় জায়গা করে উঠতে পারেননি। কিন্তু তাতে সন্তুষ্ট না হলে ফের আদালতের দ্বারস্থ হতে পারেন তারা। তাই সোমবার হাই কোর্টের সেই রায়কেই চ্যালেঞ্জ করলেন চাকরিপ্রার্থীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে