বাংলায় মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমে কী জানালেন রাকেশ টিকাইত, রাজনীতিতে জল্পনা তুঙ্গে

0
78

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন ভারতীয় কৃষক আন্দোলনের জাতীয় মুখপাত্র রাকেশ টিকাইত। বৈঠক শেষে টিকাইত ব্যাখ্যা করলেন তার সাথে মুখ্যমন্ত্রীর কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “আমি বাংলার মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেছি, আমি কি আফগানিস্তানের রাষ্ট্রপতির সাথে দেখা করেছি যে ভারত সরকারের কাছ থেকে অনুমতি নেওয়া উচিৎ। মুখ্যমন্ত্রীর সাথে দেখা করা কোনো অপরাধ নয়। আমরা রাস্তায় বসে আছি, বিরোধী দল শক্তিশালী হলে আমাদের কৃষকদের এই অবস্থা হতো না। বিপক্ষ কাজ করেনি বলেই আমরা রাস্তায় নেমেছি। মমতা বন্দ্যোপাধ্যায় এই লড়াইয়ে মজবুত। পুঁজিবাদী শক্তিকে যোগ্য জবাব দিয়েছে বাংলা। বিজেপিকে কড়া জবাব দিয়েছেন মমতা। তাই পশ্চিমবঙ্গের কৃষকদের সমস্যার জন্যই মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে যাওয়া।”

এছাড়াও তিনি মোদী সরকারকে আক্রমণ করে বলেন, “জনতাকে বলবো বিজেপি একটা খারাপ পার্টি। দেশজুড়ে ফসলের নূন্যতম ও সর্বোচ্চ দাম থাকা উচিৎ। ইতিমধ্যে ১১ বার মোদী সরকারের সঙ্গে আলোচনার টেবিলে মুখোমুখি হওয়া সত্বেও কোনো পদক্ষেপ নেয়নি ভারত সরকার। তিন কৃষি আইন বাতিল করতেই হবে। আমাদের এই দাবির পরিবর্তে ১২-১৮ মাসের নয়া আইন স্থগিত রাখার প্রস্তাব দিয়েছিল সরকার কিন্তু আমরা তা মানতে নারাজ। মোদী সরকারের কাছে ২রা অক্টোবর পর্যন্ত সময় আছে। তার মধ্যেই আইন প্রত্যাহার না করা হলে কৃষকরা অন্য রাস্তা বেছে নেবে। কমিটির সঙ্গে সরকার বৈঠক করতে রাজি না থাকলে আমাদের বিক্ষোভ জারি থাকবে।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে