বাড়ছে যাত্রী সংখ্যা; স্পেশাল মেট্রো বাড়ানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের

0
77


রিতিকা রায়, DNI: করোনা সংক্রমণ ঠেকাতে রাজ্যে জারি হয়েছে বিধিনিষেধ। ১৬ জুলাই অবধি এই বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাড় দেওয়া হয়েছে বাস, টোটো, অটো চলাচলের উপর। কিন্তু এখনও পর্যন্ত লোকাল ট্রেন ও মেট্রো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে ব্যাঙ্ক কর্মী, রেল কর্মী, ও জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের জন্য ট্রেন ও মেট্রো চালানো হচ্ছে। কিন্তু সেখানে ক্রমশ যাত্রী সংখ্যা বেড়ে যাওয়ায় সংক্রমণের আশংকায় মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রো রেল।

সোমবার থেকে বাড়ছে স্টাফ স্পেশাল মেট্রো রেলের সংখ্যা। এতদিন আপ ও ডাউন মিলিয়ে মোট ৬২ টি ট্রেন চলত। কিন্তু এখন সেটা বাড়িয়ে ১০৬ টি করা হয়েছে। আর শেষ মেট্রো সন্ধ্যে ৬ টার পরিবর্তে ৭ টা করা হয়েছে।

স্টাফ স্পেশাল মেট্রো সংখ্যা বাড়ানোর ফলে অফিস টাইমে ১১ থেকে ১২ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাচ্ছিল। আই কার্ড ও স্মার্ট কার্ড ব্যবহার করে মেট্রোতে চড়েন যাত্রীরা। করোনা পরিস্থিতির জন্য টোকেন বন্ধ। আর মেট্রো সংখ্যা বাড়ানোর ফলে অফিস টাইমে ১৫ মিনিট থেকে ৭-৮ মিনিটের ব্যবধান হবে। এর ফলে অফিসের টাইমে ভিড় কমবে, নিত্যযাত্রীদের সুবিধা হবে বলে অনুমান রেল কর্তৃপক্ষের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে