বাপ্পি লাহিড়ির আসল নাম কি? কেন‌ই বা সবসময় চশমা পড়ে থাকতেন তিনি? জানুন অবাক করা তথ্য

0
33

সঙ্গীত জগতে ফের নক্ষত্রপতন। প্রয়াত বাপ্পি দা। একাধিক প্রজন্মের কাছে বাপ্পি লাহিড়ি ছিলেন ‘গোল্ড ম্যান’ বা ‘ডিস্কো বয়’। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর। তিনি মুম্বাইয়ের হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

Advertisement

বাপ্পি লাহিড়ী আসল নাম ছিল অলোকেশ লাহিড়ী। তিনি জন্মগ্রহণ করেছিলেন ১৯৫২ সালে ২৭ শে নভেম্বর, পশ্চিমবঙ্গে। তাঁর পিতার নাম অপরেশ লাহিড়ী এবং মাতার নাম বনসারি লাহিড়ী। তিনি ১৯৭৭ সালে ২৭শে নভেম্বর বিয়ে করেছিলেন চিত্রানি লাহিড়ীর সাথে। তাঁর দুই সন্তান, এক মেয়ে রেমা লাহিড়ী এবং এক ছেলে বাপ্পা লাহিড়ী।

বাপ্পি লাহিড়ীর ছোটবেলা থেকেই গানের প্রতি আগ্রহ ছিল প্রবল। তিনি তবলা, পিয়ানো, ড্রাম এবং অন্যান্য বাদ্যযন্ত্র বাজাতে শিখে ছিলেন।তিনি খুব সোনা পছন্দ করতেন। তাঁর গলায় মোটা মোটা সোনার চেইন থাকতো। তিনি হাতে সোনার আংটির পড়তেন। তিনি বেশিরভাগ সময় চশমা পড়ে থাকতে বেশি পছন্দ করতেন।

বাপি লাহিড়ী অনেক ভাষায় গান গেয়েছেন। তিনি প্রথম চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেছিলেন ‘দাদু’ চলচ্চিত্রে মাধ্যমে। এই সময়ে বলিউড ইন্ডাস্ট্রিতে তিনি সুযোগ পেয়ে যান। তিনি ৮০র দশকের সুপারহিট গায়ক হয়ে উঠেছিলেন। তিনি হিন্দি, বাংলা সহ অনেক ভাষায় গান গেয়েছেন। তাঁর মধ্যে অনেক গান সুপারহিট হয়েছে। তাঁর একটি সুপারহিট জনপ্রিয় গান হলো ডিস্কো ড্যান্সার।

তিনি গানে পপ অফ পপ যোগ করার জন্য পরিচিত ছিলেন। তিনি মিউজিক কম্পোজও করেছেন। তিনি যে গানগুলো মিউজিক কম্পোজার করেছেন, সেগুলি হল- বোম্বে থেকে আয়া মেরা ফ্রেন্ড, দেখা হ্যায় ম্যায় তুঝকো ফির, রাত বাকি বাত বাকি প্রমুখ। তিনি ফিল্মফেয়ার পুরস্কারের সম্মান অর্জন করেছিলেন।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে