বিক্ষোভকারীদের দ্বারা অগ্নিদগ্ধ হল প্রধানমন্ত্রী পদ থেকে সদ্য পদত্যাগ করা রাজপক্ষের পৈতৃক বাড়ি

0
18

 

প্রধানমন্ত্রী পদ থেকেই সদ্য পদত্যাগ প্রাপ্ত রাজপক্ষের পৈতৃক বাড়িতে সোমবার সন্ধ্যা নাগাদ হটাৎ করে আগুন লেগে যায়। জানা গেছে যে বিক্ষোভকারীরাই এই কাজরী পিছনে রয়েছে।

Advertisement

শ্রীলংকার রাজধানী থেকে ২৫০ কিমি দূরে ছিল ওই বাড়িটি,সোমবার সন্ধ্যায় সেই বাড়িটি প্রবল অগ্নিকান্ডের কবলে পরে। আরো জানা গিয়েছে যে তাঁদের পিতা ও মাতার স্মরণে তৈরি স্মৃতিসৌধোতেও আগুন ধরানো হয়েছিল।

কয়েক মাস ধরে প্রবল অর্থনৈতিক সংকটে ভুগছিলো শ্রীলংকা। এমন দুর্দশায় প্রবল বিক্ষোভের স্মুখীন হয়ে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করলেন মাহিন্দা রাজাপক্ষ। তাঁর পদত্যাগের পরই এক অবসম্ভাব্য ঘটনা,আতুকোহালা নামে শাসকীয় দলের এক এমপি-র মৃত্যু হল গণরোষে।

বিক্ষোভকারীরা যখন প্রবল বিক্ষোভ শুরু করেছিলেন তখন তাঁর গাড়ী ওই ভিড়ের মধ্যে ফেঁসে যায় এমন অবস্থায় তিনি আতঙ্কিত হয়ে বিক্ষোভকারীদের দিকে লক্ষ্য করে গুলিও চালিয়েছিলেন তিনি। কিছুক্ষন পরে বিক্ষোভকারীদের ভিড় থেকেই তাঁর দেহ উদ্ধার হয়।

এইসব ঘটনা ঘটার কিছুক্ষন পরেই সোনা যায় শাসকীয় দলের আরো এক এমপি ও প্রাক্তন মন্ত্রীর বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। আরো জানা গিয়েছে, শ্রীলংকার স্থানীয় সংবাদমাধ্যম একটি ভিডিও-র মাধ্যমে প্রকাশ্যে এনেছে যে তার কিছুক্ষন পরেই মাউন্ট লাফিনিয়ায় দেশের প্রাক্তন মন্ত্রী জনসন ফার্নান্ডোর বাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়েছিল বিক্ষোভকারীর দল।

কিছু পরেই কানে আসে আরো এক দুসংবাদ,বিক্ষোভকারীরা আক্রমণ করে শাসক দলের আরো এক সদস্য সনৎ নিশান্তের বাড়িতেও আগুন লাগিয়ে দেয়।

মাহিন্দা পদত্যাগ করার ফলেই শান্তিপূর্ণ অবস্থায় থাকা বিক্ষোভকারীদের উপর আক্রমণ চালায় শাসকদলের লোকজন। আর সেই কারণেই বিক্ষোভকারীরা শাসকদলের কর্মীদের উপর আক্রমণ করে বসে।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে