বিনা পয়সায় লেনদেনের দিন শেষ, জারি হল SBI-এর নয়া গাইডলাইন

0
66
sbi guidelines for cashwithdraw fess

ধীরাজ দাস, DNI: SBI অর্থাৎ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া আগামী মাসের শুরু থেকে জারি করতে চলেছে নয়া গাইডলাইন। বিনপয়সায় আর লেনদেন নয়, গ্রাহক কে দিতে হবে প্রতি লেনদেনে পিছু মাসিক ১৫ টাকা, সঙ্গে যুক্ত হবে GST

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া অথবা RBI-এর ঘোষণা অনুযায়ী নতুন নিয়ম লাগু হবে আগামী ১ জুলাই থেকে। এসবিআই থেকে এই খবর প্রকাশ করা হয়েছে।

নয়া নিয়ম অনুসারে SBI এর বেসিক সেভিংস ডিপোজিট অ্যাকাউন্ট (Basic Savings Deposit Account) বা BBSD অ্যাকাউন্ট হোল্ডাররা ATM থেকে মোট চারটি বিনামূল্যে লেনদের সুযোগ পাবেন। নির্দিষ্ট চারটি লেনদেনের পর প্রতি লেনদেনের জন্য তাদের দিতে হবে মাসিক ১৫টাকা সঙ্গে GST। BBSD এর চেকবুক ব্যবহারের ক্ষেত্রেও আসছে পরিবর্তন, এত দিন এই অ্যাকাউন্ট হোল্ডাররা ১০টি লিফ বিনামূল্যে ব্যবহার করতে পারতেন। এখন এই ১০টির পর আর ১০টি লিফ ব্যবহারের জন্য ব্যাংক প্রথমে ২৫ টাকা এবং ২৫ টি লিফের জন্যে ৫০টাকা এবং সঙ্গে GST যোগ করে টাকা কাটবে। এমেরজেন্সি চেকবুকের জন্য দিতে হবে ৫০ টাকা।

এই নয়া নিয়মে ছাড় দেওয়া হয়েছে প্রবীণ নাগরিকদের। BBSD এর ক্ষেত্রে, ব্রাঞ্চ, ATM ক্যাশ ডিপোজিট মেশিন অর্থাৎ CDM পরিষেবার ক্ষেত্রে কোনো টাকা কাটা হবেনা। এছাড়াও নয়া গাইডলাইনে পরিবর্তন হতে পারে একদিনে সর্বোচ্চ টাকার তোলার নিয়ম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে