বিমানবন্দরে তৈরি রয়েছে বিমান, কিন্তু যাত্রী কই?

0
79

কলকাতা বিমান বন্দর থেকে দৈনিক ৩০ হাজার যাত্রী অন্য সহরের উদ্দেশ্যে পাড়ি দিতেন। করোনার প্রথম ধাক্কা সামলে যখন ধীরে ধীরে চালু হয়েছিল উড়ান পরিষেবা, তখনই ফের আছরে পড়লো করোনার দ্বিতীয় তরঙ্গ। এই পরিস্থতিতে বিমান বন্দরে হাজির বিমানকর্মী ও অন্যান্য অফিসারেরা। কিন্তু দেখা মিলছেনা যাত্রীদের। করোনা আশঙ্কায় বিমান বন্দরে ক্রমশই কমছে যাত্রী সংখ্যা। এই পরিস্থিতিতে চিন্তার ভাঁজ পড়ছে উড়ান সংস্থাগুলির কপালে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার কলকাতা থেকে অন্য শহরে পাড়ি দিয়েছিলেন মাত্র ২৭০০ জন যাত্রী। এইদিন সব মিলিয়ে কলকাতা থেকে ৫৯টি যাত্রী বিমান উড়ে গিয়েছিল বলে বিমানবন্দর সূত্রে খবর। প্রতি বিমানে গড়ে ৪৫ জন করে যাত্রী ছিলেন। এমনিতেই গত একমাস ধরে বাতিল হচ্ছিল একের পর এক বিমান। তবে বর্তমান পরিস্থিতিতে এতটাই করুণ অবস্থায় পৌঁছে গেছে বিমান সংস্থাগুলি, যে বৃহস্পতিবার ৫-৭ জন যাত্রী নিয়েও পরিষেবা চালু রাখতে বাধ্য হয়েছেন তারা।

বিমান বন্দর সূত্রে খবর, আরটিপিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট বাধ্যতমূলক হয়ে যাওয়ার ফলে কমে যাচ্ছে যাত্রী সংখ্যা। বন্দর সূত্রে অভিযোগ মিলেছে, এইভাবে পরিষেবা চালু রেখে বেশ ক্ষতির মুখে পড়তে হচ্ছে বিমান সংস্থাগুলিকে। এইদিন তাদের কথায় স্পষ্টত প্রমাণিত হয়েছে, কেন্দ্রের কাছে তাদের দাবি এই পরিস্থিতিতে যেনো পুরোপুরি বিমান পরিষেবা বন্ধের নির্দেশ দেওয়া হয়।

By Sukanya

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে