ব্যাঙ্কে ৫০০o ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি, কিভাবে আবেদন করতে পারবেন জেনে নিন

0
110



Priyanka Pal, DNI: সম্প্রতি ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল (IBPS) ৫০০০ ক্লার্ক পদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে বলা হয়েছে স্নাতক হলেই এই সরকারি চাকরির জন্য আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ১ অগাস্ট ২০২১। আবেদনের প্রক্রিয়া সম্পূর্ণ হলে অগাস্টেই হবে প্রাথমিক পরীক্ষা। মেন পরীক্ষা হতে পারে অক্টোবরে। ক্লার্ক পদে মেন পরীক্ষা হতে পারে ৩১ অক্টোবর।

আইবিপিএস (IBPS) ক্লার্ক পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অবশ্যই স্নাতক ডিগ্রি থাকতে হবে। তবেই তারা আবেদন করতে পারবেন। এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ২০-২৮ বছরের মধ্যে।

ক্লার্ক পদে আবেদনের জন্য জেনারেল, ওবিসি, ইডব্লুএস চাকরিপ্রার্থীদের ৮৫০ টাকা ফি জমা দিতে হবে। এসসি, এসটি চাকরিপ্রার্থীরা ১৫০টাকা জমা দিয়েই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীরা ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, মোবাইল ওয়ালেট, ক্যাশ কার্ড, নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে আবেদনের টাকা জমা দিতে পারবেন।

আইবিপিএস-এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ক্লার্ক পোস্টের জন্য আবেদন করতে হবে। https://www.ibps.in সাইটে গেলেই ক্লার্ক নিয়োগের লিঙ্ক দেখা যাবে হোম পেজে। তারপর সেখানেই সব তথ্য দিয়ে ফর্ম ফিলআপ করতে হবে প্রার্থীদের। আরও বিস্তারিত জানতে এই সাইটে লগ ইন করতে হবে আবেদনকারীকে

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে