ভবানিপুর উপনির্বাচন: পুলিশের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের।

0
79

30শে সেপ্টেম্বর হতে চলা ভবানিপুর উপনির্বাচনের আগে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল কলকাতা পুলিশের বিরুদ্ধে তাঁর ওপরে চরবৃত্তির অভিযোগ আনলেন। নির্বাচন কেন্দ্রের রিটার্নিং অফিসারকে পাঠানো পত্রে প্রিয়াঙ্কার নির্বাচন এজেন্ট সজল ঘোষ অভিযোগ করেছেন যে কলকাতা পুলিশ তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছে এবং প্রিয়াঙ্কার গতিবিধির ওপরে নজর রাখছে।

রিটার্নিং অফিসারকে পাঠানো অভিযোগ পত্রে সজল বাবু সব পক্ষ কেই নির্বাচনের আচরণ বিধি মেনে চলতে অনুরোধ করেন। “আমরা নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধি মেনে চলছি, কিন্তু কিছুদিন ধরে দেখতে পাচ্ছি কলকাতা পুলিশ তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করছে। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কিছু সাদা পোষাকের পুলিশকে আমাদের ওপরে নজরদারি চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। তাঁরা সব সময়েই আমাদের গতিবিধির ওপরে নজর রাখছেন এবং আমাদের প্রতি মুহূর্তের ছবি তুলে বিরোধী দলকে পাঠাচ্ছেন।” এই কথাই পত্রে লেখেন সজল ঘোষ।

এই বিষয়ে দ্রুত পুলিশ কমিশনারের হস্তক্ষেপ দাবি করে সজল বাবু বলেন এই সময়ে প্রার্থীর পাশে শুধুমাত্র ইউনিফর্ম পরিহিত পুলিশ থাকারই নিয়ম।

প্রসঙ্গত উল্লেখ্য, ভবানিপুর উপনির্বাচনে যুযুধান দুই প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ হল তৃণমূল কংগ্রেস এবং ভারতীয় জনতা পার্টি। এই উপনির্বাচনকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে বলে খবর পাওয়া গেছে। এই উপনির্বাচন এই জন্যও বিশেষ তাৎপর্যপূর্ণ কারণ এই উপনির্বাচনে পরাজিত হলে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর মুখ্যমন্ত্রী পদ হারাবেন।

কিছুদিন আগে নির্বাচন কমিশন 30শে সেপ্টেম্বরে ভবানিপুর উপনির্বাচনের তারিখ ঘোষণা করেন। তারপর থেকেই এই উপনির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক তৎপরতা ক্রমশঃ বাড়তে থাকে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে থাকলেও গেরুয়া শিবিরের প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের ভরসা 2019 এর লোকসভা নির্বাচনের ফল। এই উপনির্বাচনের ফলাফলের ওপরে যে রাজ্য রাজনীতির ভবিষ্যত অনেকটাই নির্ভর করবে সেকথা বলাই যায়।

News by Gourab DNI

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে