ভবিষ্যতের সাথে বর্তমানের বৈঠক! সভার সমাপ্তি কি দাঁড়াল?

0
119

Priyanka Pal, DNI: ২০২১-এর বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্যে মুখ্যমন্ত্রীর সিংহাসনে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার লক্ষ্য ২০২৪ এর লোকসভা নির্বাচন। এবার আঞ্চলিক গণ্ডি ছাড়িয়ে তৃণমূল কংগ্রেসকে দেশের নানা প্রান্তে ছড়িয়ে দিতে চাইছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

২১ জুলাই শহীদ দিবসের অনুষ্ঠানে তিনি বিজেপি বিরোধী দলগুলিকে একত্রিত হওয়ার আবেদন জানিয়েছেন। আর এই পরিস্থিতিতেই তার দিল্লি সফর রাজনৈতিক পারদ আরও বাড়িয়ে দিয়েছে। মোদী বিরোধী জোট গঠন করতেই তার এই দিল্লি সফর।

গতকালই দিল্লি উড়ে গিয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একের পর এক বৈঠক সারছেন সেখানে। আজ প্রবীণ কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরই বিকেল ৪টে নাগাদ পৌঁছে গেলেন দিল্লিতে প্রধানমন্ত্রীর বাসভবনে। প্রধানমন্ত্রীর সঙ্গে সেই বহু প্রতীক্ষিত বৈঠক সারলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের কোভিড পরিস্থিতি, টিকা সরবরাহ ছাড়াও একাধিক ইস্যু নিয়ে কথা বলেছেন মাননীয়া।

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের নামবদলের বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন তিনি। বলেন, বাংলার নাম বদল নিয়েও প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়েছেন। বহুদিন ধরে বিষয়টি পড়ে আছে। প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

এছাড়াও রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন মাননীয়া। বাড়তি করোনা টিকা, ওষুধ প্রয়োজন রাজ্যের। জনসংখ্যার তুলনায় কম পেয়েছি আমরা। সম্ভাব্য তৃতীয় ঢেউয়ের আগে সবাইকে টিকা দিতে চাই, এমনটাই জানালেন তৃণমূল নেত্রী। ৩০ মিনিটের বেশি মুখোমুখি বৈঠক চলে মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে