ভারতীয় তীরন্দাজ দিপীকার সামনে এক কঠিন লড়াই

0
82
Indian archer Deepika has a tough fight ahead of her

Ritika Roy, DNI: বহু প্রতীক্ষার দিন শেষ করে এবার হাজির অলিম্পিক্স। করোনার দানবীয় থাবা ও তার সঙ্গে জুড়ে থাকা আতঙ্ক কাটিয়ে শেষমেশ অলিম্পিক্সের ইভেন্ট পর পর শুরু হয়েছে। প্রসঙ্গত এই ইভেন্ট শুরু হলেও করোনার থাবা জারি রয়েছে জাপানে। জাপানে করোনার জেরে টোকিও অলিম্পিক্সে অনেকেই আক্রান্ত হয়েছেন। এরই মাঝে ছিল তিরন্দাজি ব়্যাঙ্কিং রাউন্ড। আর তাতেই ভারতের দিপীকা কুমারী নবম স্থান অর্জন করেন।

বিশ্বের ২০৪ টি দেশের ১১ হাজার অ্যাথলিট এই অলিম্পিক্সে যোগদান করেছেন। বলা যেতে পারে , এই স্পোর্টিং ইভেন্ট ঘিরে বিশ্বের তাবড় অ্যাথলিটদের নজর বহু বছরের প্রতীক্ষায় টিকে থাকে। সেই অর্থে ঐতিহাসিক দিক থেকে অলিম্পিক্সের গুরুত্ব যেমন রয়েছে, তেমনই রয়েছে এরক মর্যাদা। আর অলিম্পিক্সের মঞ্চে চূড়ান্ত সাফল্য পেতে মুখিয়ে থাকেন সমস্ত অ্যাথলিটিই। সেই সূত্র ধরে এই ইভেন্টের প্রথম দিনেই বিভিন্ন পোডিয়ামের দিকে নজর ছিল ক্রীড়া প্রেমী মানুষের।

এদিন তিরন্দাজিতে দীপিকা কুমারী ৫৪ স্কোরে তাঁর ফাইনাল শেষ করেন। ৭২ টি শটের পর তিনি নবন স্থানে পৌঁছন। পঞ্চম এন্ডে দীপিকা ৫৩ টি পয়েন্ট স্কোর করেছিলেন। এর ফলে সেকেন্ড হাফ নিয়ে তাঁর মোট স্কোর ৬০৯। ৬৬/৭২ স্কোর একটা সময় ছিল তাঁর। এরপরই দীপিকা এই স্থানে পৌঁছে যান। এদিকে এরই মাঝে অ্যান স্যান রেকর্ড গড়ে শেষ করেন ৬৭৩ পয়েন্চে। পরের রাউন্ডে ভারতের দীপিকার মুখোমুখি ভুটানের কারমা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে