ভোটে জেতার পর দিল্লির পথে মমতা; হতে পারে বিরোধী ঐক্য

0
24



ধীরাজ দাস;DNI; ‘শহীদ দিবসের’ মঞ্চ থেকেই দিল্লি যাওয়ায় বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে মন্ত্রীসভার জরুরি বৈঠক শেষ করে, বিকেলেই তিনি উড়ে যাবেন দিল্লি।

ভোটে বিপুলসংখ্যায় জিতে, তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর, মুখ্যমন্ত্রীর এটি প্রথম দিল্লি যাত্রা। এর আগে যদিও শহীদ দিবসের পরই, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিল্লি যেতে দেখা গিয়েছিল।

বাদল অধিবেশনকে কেন্দ্র করে এমনিই রাজধানীর আবহাওয়া চরম গরম। একদিকে, পেগাসাস কান্ড নিয়ে বিরোধীরা গলায় কাটার মত আটকে আছে। অপরদিকে, দেশে ক্রমশ বাড়তে থাকে চরম মুদ্রাস্ফীতি, সবই সরকারকে বিপাকে ফেলছে। সুত্রে খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী এই পুরো সপ্তাহটাই দিল্লিতে থাকতে পারেন। তিনি দেখা করতে পারেন কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধী, এনসিপি চিফ শরদ পাওয়ারের সাথে। মূলত, কি ২০২৪ কে কেন্দ্র করেই কী কোন মোদী বিরোধী সংগঠন আত্মপ্রকাশ পাবে? এটাই দেখার।

শহীদ দিবসের মঞ্চ থেকেই মমতা ব্যানার্জী বার্তা দিয়েছিলেন সমস্ত বিরোধী নেতা-নেত্রীদের একত্রিত হওয়ার। এবং, একটি শক্তিশালী জোট গঠন করার। তাদের সাথে তিনি সাক্ষাৎ করতে চান। এছাড়াও বলেন সবাই মিলে একজায়গায় বসতে পারলে বিষয়টা আরো ভালো।

সূত্র অনুযায়ী, ২৮ তারিখ মমতা বন্দ্যোপাধ্যায় দেখা করতে পারেন প্রধানমন্ত্রীর সঙ্গে। সেখানে উঠতে পারে রাজ্যের বিভিন্ন দাবির কথা। এছাড়াও, তিনি দেখা করতে পারেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সাথে।

যদিও জাতীয় স্তরে খেলা হওয়ার কথাটা আগেই স্পট হয়ে গিয়েছিল। এবার দেখার, কোন নতুন ইউনাইটেড দল আত্মপ্রকাশ পায় কিনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে