মমতার মাস্টারস্ট্রোক! প্রথম মহিলা মেয়র পেতে পারে কলকাতা

0
89
প্রথম মহিলা মেয়র পেতে পারে কলকাতা



কলকাতার মেয়র পদ নিয়ে চমক দিতে চলেছেন মুখ্যমন্ত্রী। কলকাতার ইতিহাসে প্রথমবার মেয়র পদে বিরাজ করতে পারেন মহিলা মেয়র।

সুকন্যা সাহা, DNI : রাজনৈতিক ঝুঁকি নেওয়ার ক্ষেত্রে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার পুরসভার মেয়র পদেও চমক দিতে চলেছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, পরবর্তী পুরভোটের লড়াইয়ে মেয়র হিসেবে মহিলা মুখকেই সামনে তুলে ধরতে চাইছেন মুখ্যমন্ত্রী। আর কলকাতার ইতিহাসে প্রথম মেয়র হিসেবে তিনি দুটি বিখ্যাত মুখকে তুলে ধরতে পারেন বলে মনে করছেন অনেকে। তাঁরা হলেন, রাজ্যের পুরমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এবং নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

এই বিষয় নিয়ে দলের হেভিওয়েট নেতারা বিশেষ কিছু বক্তব্য রাখেননি বলেই জানা গেছে। বিধানসভা ভোটের ফলাফল এর পরেই দলে একপদ এক ব্যক্তি নীতি চালু করেছেন মুখ্যমন্ত্রী। তার জেরে পরিবহন ও আবাসন দপ্তরের দায়িত্বে থাকা ফিরহাদ হাকিমকে পুনরায় মেয়রের পদে বসাতে চান না তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

সেই ক্ষেত্রে পুরনো ট্রাডিশনাল ভাঙতে নয়া পদক্ষেপ গ্রহণ করতে চাইছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কে হবেন কলকাতার বর্তমান মেয়র, তা নিয়ে জল্পনা থেকেই যাচ্ছে। রাজনৈতিক মহলের অনেকেই অবশ্য মনে করছেন, মেয়রের সিটে বসার লড়াইয়ে চন্দ্রিমা ভট্টাচার্য বিনয় খানিক এগিয়ে রয়েছেন কলকাতার বাসিন্দা শশী পাঁজা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে