মাথায় হাত মধ্যবিত্তদের! ফের বাড়ল জ্বালানির দাম

0
14


সুস্মিতা নন্দী,DNI: মধ্যবিত্তদের যেন ভুলেই গেছেন কেন্দ্রীয় সরকার। বৃহস্পতিবার আবার বাড়লো পেট্রোল-ডিজেলের দাম। লিটারপ্রতি ৩৯ পয়সা বেড়ে আজ কলকাতায় পেট্রোলের দাম ১০১ টাকা ৭৪ পয়সা। বেড়েছে ডিজেলের দামও। লিটারপ্রতি ২১ পয়সা বেড়ে কলকাতায় ডিজেলের নতুন দাম হয়েছে ৯৩.০২ টাকা। দিল্লিতে পেট্রোলের দাম লিটার প্রতি ৩৫ পয়সা বেড়ে হয়েছে ১০১.৫৪ টাকা৷ আর ডিজেলের দাম লিটার প্রতি ৮৯.৮৭ টাকা৷

বড় বড় শহরে পেট্রলের দাম আকাশ ছোঁয়া।কলকাতা, চেন্নাই, মুম্বাই, দিল্লি এমনকি ব্যাঙ্গালুরুতে সেঞ্চুরি ছাড়িয়েছে জ্বালানি। মুম্বইতে পেট্রোলের দাম লিটার প্রতি ১০৭.৫৪ টাকা এবং ডিজেল ৯৭.৪৫ টাকা৷ চেন্নাইতে পেট্রোলের লিটার প্রতি দাম ১০২.২৩ টাকা এবং ডিজেল ৯৪.৩৯ টাকা। রাজস্থানে পেট্রোল বিক্রি হচ্ছে ১১২ টাকা ৯০ পয়সাতে। আর ডিজেল ১০৩ টাকা ১৫ পয়সায়।

৫ রাজ্যে নির্বাচনের পর বেড়েই চলেছে জ্বালানির দাম। অনেকে মনে করছেন অতিরিক্ত করের কারণে দেশে বাড়ছে জ্বালানি দাম। শুধু দেশে নয় আন্তর্জাতিক স্তরে বাড়ছে দাম। যদিও বিরোধীরা একথা মানতে নারাজ। পথে নামছে বিরোধীরা। তাদের মতে কেন্দ্রীয় সরকার ভাবছে না সাধারণ মানুষের কথা তাই পেট্রোল-ডিজেলের দাম কমানো নিয়ে আন্দোলন করছেন বিরোধীরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে