মাধ্যমিক,উচ্চমাধ্যমিক পরীক্ষা কবে? কিভাবে হবে পরীক্ষা? সোমবার হবে সূচি ঘোষণা

0
60

সোমবার ১ নভেম্বর ঠিক হল মাধ্যমিক উচ্চমাধ্যমিকের সূচি ঘোষণার দিন। ১৬ নভেম্বর থেকে খুলছে রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। শুরু হবে নবম থেকে দ্বাদশ শ্রেণীর ক্লাস। এবার আরো এক বড় সিদ্ধান্ত স্কুল শিক্ষা দফতরের। ঠিক করা হল ২০২২-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি ঘোষণার দিন।

১ নভেম্বর সোমবার বিকেল চারটের সময় সাংবাদিক বৈঠক করে ঘোষণা করা হবে দুই বড় পরীক্ষা অর্থাৎ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের সময় সূচি ও পরীক্ষা পদ্ধতি। দুটি পরীক্ষার সময় সূচি একই সঙ্গে ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে দুই বোর্ড। সূত্রের খবর আপাতত আগামী বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পরীক্ষা খাতায় কলমেই হবে। সিবিএসই (CBSE) ও সিআইএসসিই (CISCE) বোর্ডের পক্ষ থেকে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ২০২২ এর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা অফলাইনে হবে। এবার সেই পথেই হাটতে চলেছে WBBSE ও WBCHSE বোর্ডও।

প্রসঙ্গত করোনা পরিস্থিতিতে এই বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হয় নি। আগের পরীক্ষার ভিত্তিতে মূল্যায়ন হয়ে দেওয়া হয়েছে মার্কশিট।সেই রেজাল্টে খুশি ছিলেন না অনেক পড়ুয়াই। তাই এবার আগেভাগেই পরীক্ষার সময় সূচি ও পরীক্ষা পদ্ধতি ঘোষণা করে দিতে চাইছে দুই বোর্ডই।যাতে আগে থেকে পরীক্ষার প্রস্তুতি নিতে পারে পরীক্ষার্থীরা।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে