মোদীর নতুন মন্ত্রীসভায় ৪২% মন্ত্রীর বিরুদ্ধেই রয়েছে ফৌজদারি মামলা

0
59
There are criminal cases against 42% of Modi's new cabinet ministers


Association for Democratic Reforms (ADR)-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে, ৭৮ মন্ত্রীর এই মন্ত্রিসভায় ৩৩ জনের বিরুদ্ধে রয়েছে ক্রিমিনাল কেস।

প্রিয়াঙ্কা পাল, DNI: চলতি সপ্তাহেই মন্ত্রিসভায় একটা বৃহৎ রদবদল করে মন্ত্রিসভাকে ঢেলে সাজিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোট ৭৮ জন সদস্য নিয়ে এই নয়া মন্ত্রিসভা গঠিত হয়েছে যারমধ্যে ১৫ জন ক্যাবিনেট মন্ত্রী এবং ২৮ জন প্রতিমন্ত্রী। তবে সম্প্রতি Association for Democratic Reforms (ADR)-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে মন্ত্রিসভার ৪২ শতাংশ মন্ত্রীর নামে রয়েছে ফৌজদারি মামলা। এমনকি চারজনের বিরুদ্ধে খুনের চেষ্টার মতো গুরুতর অভিযোগও রয়েছে।

এবার বাংলা থেকে চারজনকে জায়গা দেওয়া হয়েছে মোদীর মন্ত্রিসভাতে। যার মধ্যে রয়েছেন কোচবিহারের সাংসদ ৩১ বছরের নীতিশ প্রামাণিক। এডিআরের রিপোর্ট অনুযায়ী নিশীথের বিরুদ্ধে খুন ও খুনের চেষ্টার মতো অভিযোগ রয়েছে। শাসকদলের দাবি, নীতিশ প্রামাণিকের বিরুদ্ধে অস্ত্র পাচারের মতো অভিযোগও রয়েছে।

বাংলা থেকে হওয়া আরও এক মন্ত্রী জন বার্লার বিরুদ্ধেও রয়েছে ৯টি গুরুতর মামলা। এছাড়াও ৩৮ টি অন্যান্য মামলাও রয়েছে। অভিযোগ উঠেছে যে তার সাথে নাকি বিচ্ছিন্নতাবাদীদের যোগসূত্রও রয়েছে।

ADR-এর রিপোর্ট বলছে, ৭৮ মন্ত্রীর মধ্যে ৭০ জন মন্ত্রী কোটিপতি। এরমধ্যে জ্যোতিরাদিত্য সিদ্ধিয়া, পীযূষ গোয়েল সহ চার মন্ত্রীর সম্পত্তির পরিমাণ ৫০ কোটি টাকারও বেশি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে