মোদীর বিকল্প মমতা : তৃণমূল কংগ্রেস।

0
61

মোদীর বিকল্প রাহুল গান্ধী নন, মমতা বন্দ্যোপাধ্যায়ই। যখন গোটা দেশের বিরোধী রাজনৈতিক দলগুলি বিজেপির বিরুদ্ধে 2024 লোকসভা নির্বাচনে লড়ার জন্য বিজেপি বিরোধী ফ্রন্ট তৈরীর চেষ্টা করছে, ঠিক তখনই তৃণমূল কংগ্রেসের তরফ থেকে প্রকাশিত সংবাদ পত্র ‘জাগো বাংলা’ তে বলা হয়েছে এই কথা।

শুক্রবার সকালে সংবাদ পত্রটির শিরোনামে বলা হয়, ‘রাহুল গান্ধী পারেননি, মমতাই বিকল্প মুখ।’ যার মানে দাঁড়ায়, রাহুল গান্ধী মোদীর বিকল্প হয়ে উঠতে ব্যর্থ, মোদীর বিকল্প একমাত্র মমতাই।

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এই মন্তব্যের কারণে বিরোধী দলগুলির জোট গঠনের প্রচেষ্টা কিছুটা হলেও ধাক্কা খেতে পারে। যদিও এই রিপোর্টে বলা হয়েছে যে তৃণমূল কংগ্রেস কখনই কংগ্রেসকে ছোট করছে না। একই কথা বলেছেন তৃণমূল কংগ্রেসের মুখপত্র কুনাল ঘোষ, কিন্তু প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে এই ধরনের অনভিপ্রেত মন্তব্য সুবিধা করে দেবে বিজেপিকেই।

প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভার সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় মুখে বলেন যে সব বিরোধী দলগুলিকে একজোট হতে , কিন্তু অন্য কোনো দলের সঙ্গে আলোচনা না করেই এই ধরণের মন্তব্য করে অন্য দলকে ছোট করেন। উনি তৃণমূল কংগ্রেসের মুখপত্র দৈনিককে নির্দেশ দিয়েছেন এই রিপোর্ট লেখার, কারণ উনি প্রধানমন্ত্রী হতে চাইছেন। এটা সত্যিই দুর্ভাগ্যজনক। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’

এই রিপোর্টে তৃণমূল কংগ্রেসের নেতা এবং সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে উদ্ধৃত করে বলা হয়েছে যে, রাহুল গান্ধী এর আগে অনেক সুযোগ পেয়েছেন কিন্তু তিনি মোদীর বিকল্প হয়ে উঠতে ব্যর্থ হয়েছেন প্রতিবার। তাই মোদীর বিকল্প হিসেবে নতুন মুখের প্রয়োজন। এই কথা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন বুধবার ইউনিভার্সিটি ইন্সটিটিউট হলে।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, এই ঘটনা বিজেপিকেই সুবিধা করে দেবে। বিরোধী দলগুলির মধ্যে ঐক্যের অভাব হলে বিজেপি নেতারাই খুশি হবেন। এই ঘটনা লোকসভা নির্বাচনে বিজেপিকেই সুবিধা করে দেবে।

এই ঘটনার প্রতিক্রিয়া জানাতে গিয়ে ভারতীয় জনতা পার্টির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, জাগো বাংলা কেউই পড়ে না। ওখানে কি লিখল তাতে কিছুই যায় আসে না।

তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই রিপোর্ট যে উদ্দেশ্যেই প্রকাশ করা হয়ে থাক না কেন, তাতে বিজেপি বিরোধী সর্বভারতীয় জোট যে ধাক্কা খাবে, সেকথা বলছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

News By Gourab DNI

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে